ই-পেপার | শনিবার , ৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

আওয়ামী লীগকে সমর্থন দিয়ে বাংলাদেশিদের বিপক্ষে চলে গেছে ভারত: রিজভী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা :

রিজভী বলেন, ‘এই অবরোধ হচ্ছে গণতন্ত্র ফেরানোর অবরোধ, এই অবরোধ হচ্ছে জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনার অবরোধ। জনগণের মালিকানা জনগণের কাছে ফেরত দেয়ার অবরোধ। এই সরকারের পতন না হওয়া পর্যন্ত আমাদের এই কর্মসূচি চলবে।’

ভারতের গণমাধ্যমে প্রকাশিত একটি প্রতিবেদনের সমালোচনা করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘ভারত সরকার ও সেখানকার ক্ষমতাসীনদের বোঝা উচিত বাংলাদেশের জনগণ কেন তাদের বিরুদ্ধে ফুঁসে উঠেছে। একটি কর্তৃত্ববাদী ফ্যাসিস্ট সরকারকে অন্ধভাবে সমর্থন দিয়ে তারা বাংলাদেশের জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।’

৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি শুরুর দিন রোববার সকালে রাজধানীর বনানীর কামাল আতার্তুক অ্যাভিনিউতে ‘ঝটিকা’ মিছিল বের করেন আত্মগোপনে থাকা রুহুল কবির রিজভীসহ বিএনপির নেতারা। মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্য দেন রিজভী।তিনি বলেন, ‘এই অবরোধ হচ্ছে গণতন্ত্র ফেরানোর অবরোধ, এই অবরোধ হচ্ছে জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনার অবরোধ। জনগণের মালিকানা জনগণের কাছে ফেরত দেয়ার অবরোধ।

 

‘আমাদের এই কর্মসূচি হচ্ছে সম্পূর্ণ শান্তিপূর্ণ কর্মসূচি। নেতা-কর্মীরা রাজপথে নেমেছে, জনগণ রাজপথে নেমেছে। এই সরকারের পতন না হওয়া পর্যন্ত আমাদের এই কর্মসূচি চলবে।’ সরকার অন্ধকার দেখছে উল্লেখ করে রিজভী বলেন, ‘যতই দিন যাচ্ছে সরকার শুধু গণবিচ্ছিন্নই হচ্ছে না, তারা চারদিকে অন্ধকার দেখছে। আওয়ামী লীগ রাজনৈতিকভাবে এতোটাই দেউলিয়া হয়ে গেছে যে, এখন ভোটে সঙ্গী খুঁজে বেড়াচ্ছে।

 

তিনি বলেন, ‘বাংলাদেশের জনগণ যুদ্ধ করে এ দেশ স্বাধীন করেছে, অনেক রক্তের বিনিময় এ দেশ স্বাধীন করেছে। কারো গোলামি করার জন্য এ দেশের মানুষ যুদ্ধ করেনি, রক্ত দেয়নি।’ এই মিছিলে ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক, কেন্দ্রীয় সহযুববিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী, সহস্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. পারভেজ রেজা কাননসহ কেন্দ্রীয় নেতারা ছিলেন।