ই-পেপার | শনিবার , ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

উখিয়া থেকে আগ্নেয়াস্ত্রসহ রোহিঙ্গা ব্যবসায়ী আটক

নুর মোহাম্মদ, কক্সবাজার:

কক্সবাজারের উখিয়ায় অভিযান পরিচালনা করে আগ্নেয়াস্ত্রসহ একজন রোহিঙ্গা আটক করেছে র‌্যাব-১৫’র সদস্যরা। এসময় আটককৃত ব্যক্তির হেফাজত হতে একটি দেশীয় তৈরী এলজিসহ পাঁচ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। বৃহস্পতিবার রাতে কুতুপালং এলাকায় এ অভিযান পরিচালনা করে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে দেশীয় অস্ত্র ও গোলাবারুদ মহেশখালী থেকে সংগ্রহ করে রোহিঙ্গা ক্যাম্পসহ স্থানীয় বিভিন্ন এলাকার দুস্কৃতিকারীদের নিকট বিক্রয় করে আসছিল বলে জানায়।
র‌্যাব-১৫’র মিডিয়া সমন্বয়কারী আবু সালাম চৌধুরী জানান, গোপন সংবাদে জানতে পারে উখিয়া থানাধীন রাজাপালং ইউনিয়নের ৯নং ওয়ার্ডের কুতুপালং এলাকায় জনৈক মোঃ কামাল এর বাড়ির পাশে রাস্তার উপর একজন লোক মাদকদ্রব্যসহ অবস্থান করছে।
পরবর্তীতে বৃহস্পতিবার (২৩ নভেম্বর) রাতে র‌্যাব-১৫, সিপিএসসি ক্যাম্পের আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পারলে একজন ব্যক্তি পালানোর চেষ্টাকালে মোঃ রফিক নামের একজনকে আটক করে। আটককৃত ব্যক্তির দেহ ও সাথে থাকা বাজারের ব্যাগ তল্লাশী করে তার হেফাজত হতে ১টি দেশীয় তৈরী এলজিসহ ৫ রাউন্ড গুলি উদ্ধার করে র‌্যাব।
আটককৃত ব্যক্তি উখিয়া উপজেলার কুতুপালং রেজিষ্টার্ড ক্যাম্প, সেড ২১/৫ ব্লক- এ, মো. রহিম ওরপে মো. ইসলাম ও জমিলা খাতুন’র ছেলে। প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।