ই-পেপার | বৃহস্পতিবার , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

খাগড়াছড়িতে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা

এএম ফাহাদ, খাগড়াছড়ি:

খাগড়াছড়ির রামগড়ে সাংবাদিক মুহাম্মদ মাসুদের উপর হামলা চালিয়েছে রানা নামে এক যুবক। মাসুদ দৈনিক তৃতীয় মাত্রা ও দৈনিক গণমুক্তি পত্রিকার রামগড় উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত। শুক্রবার দুপুর তিনটার দিকে মাস্টারপাড়ার নিজ বাড়ির সামনে এই হামলার ঘটনা ঘটে।

হামলার শিকার সাংবাদিক মাসুদ জানান, বৃহস্পতিবার রাতে তাদের ব্যবসা প্রতিষ্ঠান ‘চিটাগং ফার্নিচার’ থেকে পিকআপে মালামাল লোড করার সময় পুলিশের নামে রানা চাঁদা দাবি করেন। এসময় একপ্রকার জোর করে ১৫শ’ টাকা নেন রানা। পরে পথিমধ্যে পুলিশ গাড়ি থামালে তাদেরকে রানা ১৫ শ’ টাকা নেওয়ার বিষয়টি জানানো হয়। পরে রানা বিষয়টি জানতে পেরে মাসুদের উপর অতর্কিত হামলা চালায়। এতে তিনি মাথা ও হাতে জখমপ্রাপ্ত হন।

গুরুতর আহত অবস্থায় লোকজন তাকে উদ্ধার করে রামগড় হাসপাতালে ভর্তি করান। বর্তমানে মাসুদ ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। মাসুদের পিতা ওয়াজেদ আলি সরদার ছেলের উপর হামলার ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন।

এদিকে, সাংবাদিক মুহাম্মদ মাসুদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও হামলাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন রামগড়ে কর্মরত সাংবাদিক ও রামগড় উপজেলা প্রেস ক্লাবের নেতারা।

 

এইচ এম কাদের, সিএনএন বাংলা ২৪: