ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চলমান উন্নয়ন কাজ শেষ হলে জলাবদ্ধতা দূর হবে : মেয়র আতিক

জ্যেষ্ঠ প্রতিবেদক,সিএনএন বাংলা ২৪

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, নতুনভাবে সংযুক্ত ওয়ার্ডের প্রধান সড়কগুলোর উন্নয়ন কাজ চলমান। নতুন এলাকার সড়কগুলোর চলমান উন্নয়ন কাজ সম্পন্ন হলে জলাবদ্ধতা দূর হবে এবং জনগণের নির্বিঘ্নে চলাচল নিশ্চিত হবে।

বুধবার (৩১ মে ২০২৩) রাজধানীর কাওলা মধ্যপাড়া প্রধান সড়ক এলাকায় আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, ৪৪ থেকে ৫৪ এই ১১টি ওয়ার্ডের ক্ষতিগ্রস্ত রাস্তাগুলোর উন্নয়নের জন্য কাজ শুরু করেছি। দ্রুত সময়ের মধ্যে কাজ সম্পন্ন হবে। কাওলার এই সড়কটি ১০-১২ ফিট ছিল। স্থানীয়রা কাউন্সিলের সহায়তায় ৩০ ফিট করে দেওয়ার পর আমরা কাজ করে দিয়েছি। সড়কটির নামকরণ করা হলো মুক্তিযোদ্ধা আলহাজ্ব মফিজ উদ্দিন বেপারী সড়ক। এভাবে ২০ ফিট, ৩০ ফিট জায়গা দিন আমরা সিটি কর্পোরেশন থেকে রাস্তা করতে দেব।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী নতুন ১৮টি ওয়ার্ডের উন্নয়নের জন্য ৪০২৫ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। কিন্তু আমাদের দুর্ভাগ্য করোনা এবং বৈশ্বিক যুদ্ধের জন্য আমাদের উন্নয়ন কাজ শুরু হতে কিছুটা সময় লাগছে। আমরা কিছু কিছু কাজ শুরু করেছি। টেকসই উন্নয়নের জন্য ড্রেনগুলোতে ৬ফিট ব্যাসের পাইপ বসাচ্ছি। ড্রেন করার পরেই রাস্তা করতে হবে। না হলে জলাবদ্ধতা সৃষ্টি হবে।

এ সময় এলাকাবাসীর পক্ষে কয়েকজন বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। দক্ষিণখান এলাকায় স্ট্রিট লাইট লাগানো, গ্যাস ও পানির সরবরাহ নিশ্চিত করা এবং রাস্তাগুলোর উন্নয়নের দাবি জানান তারা।

এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে দ্রুত সময়ের মধ্যে সমস্যাগুলোর সমাধান করার ঘোষণা দেন ডিএনসিসি মেয়র। ঢাকা-১৮ আসনের উন্নয়নের জন্য ৫৩০কোটি টাকার অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

৪৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আনিছুর রহমান নাঈমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলাম, অঞ্চল-০৭ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরীন, ৪৫ নং ওয়ার্ডের কাউন্সিলর জয়নাল আবেদীন প্রমুখ।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা ২৪