ই-পেপার | শনিবার , ৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

আইফোনে কল রেকর্ড করবেন যেভাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক :

বর্তমানে ফোনে কল রেকর্ড করা বেশ ঝামেলার। অপর পাশের মানুষকে না জানিয়ে কল রেকর্ড করা যায় না। সেটা হোক অ্যান্ড্রয়েড কিংবা আইফোন। সবটায় একই অবস্থা। তবে সহজ একটি কৌশলে অপরপাশের মানুষকে না জানিয়ে আইফোনে কল রেকর্ড করতে পারবেন। কোনো সফটওয়্যার বা থার্ড পার্টি অ্যাপের মাধ্যমে নয় একটি ডিভাইস দিয়েই কাজটি করা যাবে। এটি থাকলে কোনো সফটওয়্যার বা থার্ড পার্টি অ্যাপ ছাড়াই কল রেকর্ড করতে পারবেন। ম্যাগমো নামের এই ডিভাইসটি এতই পাতলা এবং দেখতে সুন্দর যে চুম্বকের মতো আপনার ফোনের পিছনে লেগে থাকে। এতে আপনার ফোনে কোনো খারাপ প্রভাব পড়ে না।

 

ডিভাইসটির পেছনে একটি বোতাম রয়েছে, এটি প্রেস করলেই কল রেকর্ডিং শুরু হবে। এর সবচেয়ে বড় সুবিধা হলো আপনি কারও কল রেকর্ড করলেও সে জানতে পারবে না। বর্তমানে অ্যান্ড্রয়েড ফোনগুলোতে এই ফিচারটি অপরজন ব্যবহার করলেই তার কাছে “কল রেকর্ডেড” বলা হয়। এই ডিভাইসটিতে তেমন কোনো সমস্যাই হবে না। এর আরও একটি সুবিধা হলো, আপনি দীর্ঘ সময়ের জন্য কল রেকর্ড করতে পারবেন।

ভাবছেন হয়তো যে কল রেকর্ড করা হবে তা কোথায় দেখা যাবে? আপনি যদি এটিকে আপনার ল্যাপটপের সঙ্গে চার্জারের মতো কানেক্ট করেন, তবে এটি আপনার ল্যাপটপের সব ফাইল পেনড্রাইভের মতো খুলে দেয়। এখান থেকে আপনি সব রেকর্ডিং শুনতে পারবেন এবং শেয়ার করতে পারবেন। বিভিন্ন ই-কমার্স সাইড থেকে ডিভাইসটি কিনতে পারবেন।

সূত্র: গিগি গ্যাজেট