ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ময়মনসিংহের চর খরিচা হাই স্কুলে বিদ্যুৎপৃষ্ট হয়ে এক ছেলের মৃত্যু

মাহমুদুল্লাহ রিয়াদ, ময়মনসিংহ :

ময়মনসিংহ সদর উপজেলার সিরতা ইউনিয়নের ঐতিয্যবাহী (চর খরিচা উচ্চ বিদ্যালয়) এর টিনের চালে বিদ্যুৎপৃষ্ট হয়ে মাদরাসা ছাত্র নিহত হয়। নিহত মাদরাসার ছাত্র স্কুলের পাশেই নুরুল কুরআন মকবলিয়া নুরানিয়া মাদরাসার হিফজ বিভাগে পড়াশোনা করতো।

নিহত সাব্বির (১২) ময়মনসিংহ সদর উপজেলার ৪নং পরানগঞ্জ ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সানাদিয়া গ্রামের মোরশেদ আলীর ছেলে।

জানা গেছে, মঙ্গলবার (১৪ নভেম্বর ২০২৩) তারিখ বিকাল ৫টার দিকে ৫নং সিরতা ইউনিয়নে চর খরিচা উচ্চ বিদ্যালয়ের মাঠে ফুটবল খেলার সময়ে ফুটবলটি স্কুলের টিনের চালে গিয়ে আটকে যায়। তখন মাদরাসা ছাত্র সাব্বির (১২) টিনের চালে উঠার সাথে সাথে বিদ্যুৎস্পৃষ্ট হয়। এ সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই সাব্বির মৃত্যু বরণ করে।

এ ঘটনায় স্থানীয় চর খরিচা ওয়ার্ডের ইউপি সদস্য রেজাউল করিম মিন্টু বলেন, বিদ্যালয়ের সকল বিদ্যুৎ লাইনের তার গুলি নিম্ন মানের ব্যবহার করা হয়েছে। সরেজমিনে গিয়ে দেখা যায় বিদ্যালয়ের বিভিন্ন জায়গায় বিদ্যুৎ এর তার গুলি ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে। এ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম এর অবহেলার কারণেই এ ঘটনাটি ঘটেছে স্থানীয় লোকজনের মুখে বলতে শোনা যায়।

এর আগে রাজমিস্ত্রী সহ আরো একজন ছেলে বিদ্যুৎপৃষ্ট হয়ে আহত হয় বলেও স্থানীয়রা জানান। স্থানীয় নেতৃবৃন্দ সহ এলাকাবাসী বলেন বহুবার প্রধান শিক্ষক শহিদুল ইসলামাকে ঘটনাটি বলার পরেও এর কোন ব্যবস্থা নেননি। প্রধান শিক্ষকের অবহেলার কারণেই নিষ্পাপ একটি তরতাজা কওমি মাদরাসার হিফয বিভাগের ছাত্রের কেরে নিল প্ৰাণ।

উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম বলেন, বিদ্যুৎ লাইনের কাজ গুলি মিস্ত্রি করেছে। তারাই জানে কিভাবে কাজ করেছে। এ ঘটনায় বিদ্যুৎ এর শ্রমিকরাই জানে বিদ্যুৎ লাইনের কি সমস্যা। এ ঘটনা কিভাবে ঘটলো আমার জানা নেই। এ বিষয়ে আমি এই মাত্র শুনলাম। এর চেয়ে বেশি কিছু আমি জানি না ।

ঘটনাস্থল পরিদর্শনে আসে কোতোয়ালী মডেল থানার এসআই হারুন অর রশীদ। এ সময় এসআই হারুন বলেন, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে। তার মরদেহ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। ঘটনার তদন্ত কার্যক্রম চলমান রয়েছে।