ই-পেপার | বুধবার , ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শামসুজ্জামান দুদুর ৫ দিনের রিমান্ড চায় পুলিশ

নিজস্ব প্রতিবেদক :

 

প্রধান বিচারপতির বাস ভবনে ভাঙচুরসহ নাশকতার মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর ৫ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছে ডিবি পুলিশ। সোমবার (৬ নবেম্বর) মামলার তদন্ত কর্মকর্তা রমনা জোনাল টিমের ইন্সপেক্টর (নিরস্ত্র) রফিকুল ইসলাম এ রিমান্ড আবেদন করেন।

 

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালতে কিছুক্ষণের মধ্যে রিমান্ড বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।রিমান্ড আবেদনে বলা হয়, এ আসামি গত ২৮ অক্টোবর ঘটনার দিন পূর্বপরিকল্পিতভাবে অন্যান্য আসামিদের প্ররোচনায় এবং পৃষ্ঠপোষকতায় পলাতক অন্য আসামিদের যোগসাজসে সরকারকে উৎখাত করার জন্য বিএনপির পূর্ব ঘোষিত মহাসমাবেশে যোগদান করেন। উদ্দেশ্যেপ্রোণোদিতভাবে পল্টন থানাধীন বিএনপি অফিসের সামনের সমাবেশের স্টেজে বিভিন্ন রকম উস্কানিমূলক বক্তব্য দেন। এরপর অন্যান্য আসামিরা মূল সমাবেশ স্থল ছেড়ে রমনা থানাধীন প্রধান বিচারপতির বাসভবনের সামনের রাস্তায় গণপরিবহনে ভাঙচুর করে এবং ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে জনমনে ভীতি সৃষ্টি করে। একপর্যায়ে সেখানে অবস্থানরত পুলিশকে হত্যার উদ্দেশ্যে এলোপাথাড়ি ইট পাটকেল নিক্ষেপ করে অসংখ্য পুলিশকে আহত করে।

 

এছাড়া, তার বক্তব্যের পরিপ্রেক্ষিতে এবং প্রত্যক্ষ মদদে অপরাপর আসামিরা প্রধান বিচারপতির বাস ভবনের পূর্ব পার্শ্বের গেট ভেঙে বাসভবনে প্রবেশ করে। ইট পাটকেল নিক্ষেপ করে বাসভবনের নাম ফলকসহ বিভিন্ন জায়গায় ভাঙচুর করে ক্ষতি সাধন করে। রোববার দিবাগত রাত ১২টার পর ক্যান্টনমেন্টে বোনের বাসা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

সিএনএন বাংলা২৪