ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

হঠাৎ ‘কানফাটা’ শব্দ, তারপর গিয়ে দেখেন…

আন্তর্জাতিক ডেস্ক,সিএনএন বাংলঅ২৪:

পূর্ব ভারতের ওড়িশায় গতকাল ভয়াবহ এক ট্রেন দুর্ঘটনায় এখন পর্যন্ত ২৩৩ জনের মৃত্যু হয়েছে। বহু মানুষকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনা পরপরই ঘটনাস্থলে যারা ছুটি গিয়েছিলেন তাদের একজন- অশোক সামাল।

যে রেললাইনে দুর্ঘটনাটি ঘটেছে তার কাছেই অশোকের দোকান। দোকান বন্ধ করে বাড়ি ফেরার কথা ভাবছিলেন অশোক। হঠাৎ শুনলেন রেললাইনে কানফাটা এক শব্দ

সঙ্গে সঙ্গে তিনি ও আরও বেশ কয়েকজন রেল লাইনের দিকে ছুটে গিয়েছিলেন। সেখানে গিয়ে দেখেছিলেন, রেল লাইন থেকে ছুটে মাটিতে পড়ে আছে ট্রেনের বগি।

ঠিক ওই সময়ের দৃশ্যের বর্ণনা করে অশোক বলেছেন, সবাই চিৎকার করছিল আর রক্তে ভেসে যাচ্ছিল চারিদিক। উল্টে যাওয়া বগিগুলোতে আটকে পড়া বেশ কয়েকজন সাহায্য চাইছিল। আমি, উল্টে যাওয়া বগির নিচে বেশ কিছু মৃতদেহ আটকে থাকতেও দেখেছি।

দুর্ঘটনা কবলিত ট্রেনে থাকা শ্রমিক গোবিন্দ মন্ডল ভাগ্যক্রমে রক্ষা পেয়েছেন। তিনি বলেছেন, আচমকা দুর্ঘটনায় আমাদের কামরাটা খুব দ্রুত গতিতে লাইনচ্যুত হয়েছিল। বেশ কিছু দূর গিয়ে সেটা থেমেছিল। হট্টগোলের মধ্যে হঠাৎ দেখেছিলাম, আমার আসনের পাশের জানালাটা লোহার গ্রিলসহ ভেঙে গেছে। উদ্ধারকারীদের একজন সেটা ধাক্কা মেরে খুলে ফেলেছিল। তাতেই আমরা বেরিয়ে আসতে পেরেছিলাম।

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪: