ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রামে হরতাল অবরোধ চলাকালে বিএনপির মিছিল ও সমাবেশ

ইসমাইল ইমন , চট্টগ্রাম :

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির অন্যতম সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে ঢাকার গুলশান থেকে গ্রেপ্তার ও রিমান্ডে নেওয়ায় প্রতিবাদে রবিবার চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির সকাল সন্ধ্যার হরতাল ও সরকার পতনের একদফা দাবী এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অসংখ্য নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে বিএনপির ডাকা অবরোধের সমর্থনে নগরী ও জেলার বিভিন্ন স্থানে মিছিল ও পিকেটিং করেছে চট্টগ্রামের বিএনপি নেতাকর্মীরা।

 

হরতাল ও অবরোধ কর্মসুচী চলাকালে সকালে নগরীর আগ্রাবাদ এক্সেস রোড়ে ডবলমুরিং থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের মিছিল ও পিকেটিং করে, চান্দগাঁও বাস টার্মিনাল এলাকায় মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক মোশাররফ হোসেনের নেতৃত্বে যুবদলের মিছিল ও সমাবেশ, পাহাড়তলী পুলিশবিট ও রেলগেইট এলাকায় পাহাড়তলী থানা যুবদলের মিছিল, চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির উদ্যোগে ষোলশহর এলাকায় বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

 

তাছাড়া বন্দর থানা বিএনপির উদ্যোগে বন্দর থানা এলাকায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। আকবর শাহ থানা যুবদল, স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে নগরীর আকবর শাহ এলাকায় এক বিক্ষোভ মিছিল, পতেঙ্গা থানা যুবদলের উদ্যোগে পতেঙ্গা থানা এলাকায় এক বিক্ষোভ মিছিল, আগ্রাবাদ চৌমুহনী এলাকায় চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক শফিকুর রহমানের নেতৃত্বে বিক্ষোভ মিছিল, বায়েজিদ থানা বিএনপি ও যুবদলের উদ্যোগে অক্সিজেন কুয়াইশ সংযোগ সড়কে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। তাছাড়া আজ সকালে পিকেটিং করতে গিয়ে পুলিশের হাতে গ্রেফতার হয়েছে ১৩ নং পাহাড়তলী ওয়ার্ড বিএনপির যুগ্ম সম্পাদক ওমর ফারুক সহ অসংখ্য নেতাকর্মী।

 

এসময় নেতৃবৃন্দ বলেন, দেশের ৯৫ শতাংশ জনমত এবং জাতিসংঘসহ গোটা বিশ্বের আহ্বান উপেক্ষা করে শেখ হাসিনা আবারও আরেকটি একতরফা পাতানো নির্বাচন আয়োজনে মরিয়া হয়ে উঠেছে। পুলিশ প্রশাসনকে সর্বশক্তি নিয়ে মাঠে নামিয়েছে বিরোধীদলকে দমন করে পুরোনো কায়দায় নতুন কোনো ফর্মুলায় ভোটের নাটক মঞ্চস্থ করার জন্য। পুলিশ নানা অভিযোগে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ও নিপীড়ন নির্যাতন চালিয়ে যাচ্ছে। উল্লেখ্য যে নগরীতে পাবলিক সার্ভিস বাস, হাল্কা যানবাহন চলাচল করলেও দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি,বাস কাউন্টার গুলো ছিলো বন্ধ। নগরীর গুরুত্বপূর্ণ সড়ক ছিলো পুলিশ, নিরাপত্তা বাহিনীর কড়া নজরদারি।

সিএনএন বাংলা২৪