ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম, এমপিদের সেলফি তোলার হিড়িক

নিজস্ব প্রতিবেদক, ঢাকা :

একাদশ জাতীয় সংসদের শেষ অধিবেশন আজ শেষ হলো। বৃহস্পতিবার (২ নভেম্বর) রাতে রাষ্ট্রপতির সমাপনী ঘোষণা পাঠের মধ্য দিয়ে অধিবেশনের সমাপ্তি টানেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এর আগে সমাপনী বক্তব্য দেন সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। তবে অধিবেশন শেষে দেখা যায় ভিন্ন এক দৃশ্য। প্রধানমন্ত্রী যখন আসন ছেড়ে উঠতে যাবেন, এমন সময় একে একে তার পা ছুঁয়ে সালাম করতে শুরু করেন সংসদ সদস্যরা। কে কার আগে, কে কত দ্রুত সালাম করবেন এ নিয়ে জটলা বেঁধে যায়। তবে অনেক সিনিয়র নেতা সালাম করতে গেলে প্রধানমন্ত্রী নিজেই তাদের নিবৃত করেন। এ সময় মন্ত্রীত্ব হারানো ডা. মুরাদকেও প্রধানমন্ত্রীর সঙ্গে কুশল বিনিময় করতে দেখা যায়।

 

সংসদ সদস্যের সঙ্গে আজ বেশ হাসিখুশি মেজাজে দেখা যায় প্রধানমন্ত্রীকে। এরপর হঠাৎ করেই শুরু হয় প্রধানমন্ত্রীর সঙ্গে সেলফি তোলার হিড়িক। শুরুটা করেন শিক্ষামন্ত্রী দীপু মনি। পরে একে একে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমসহ আরো কয়েকজন সংসদ সদস্য প্রধানমন্ত্রীর সঙ্গে সেলফি তোলেন। অন্যদিকে, অধিবেশন শেষে জাতীয় পার্টির এমপিরা কক্ষ ত্যাগ করেন। তবে কেবলমাত্র এমপি বাবলা প্রধানমন্ত্রীর দিকে এগিয়ে গেলেও তার সান্নিধ্য পাননি। এ সময় প্রধানমন্ত্রীকে ঘিরে স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে সংসদ অধিবেশন কক্ষ। শুরুতে নারী এমপিরা স্লোগানে মুখরিত করলেও সেটিকে আরও জোরাল করেন নেত্রকোনা-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল। সিনিয়র এমপিরাও তার সঙ্গে স্লোগানে কণ্ঠ মেলান।

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এখনো কাদের মনোনয়ন দেওয়া হবে তা নিশ্চিত করেনি আওয়ামী লীগ। আসন্ন সংসদ নির্বাচনে বর্তমান সংসদ সদস্যদের অনেকেই মনোনয়ন পাবেন না বলে ইতোমধ্যেই গণমাধ্যমের প্রতিবেদনে এসেছে। এই সংসদই হতে পারে তাদের জন্য শেষ সংসদ। দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচিত হয়ে পুনরায় কে আবার এই সংসদে ফিরতে পারবেন তা নিয়ে রয়েছে সংশয়। ফলে কুশল বিনিময়ের পাশাপাশি বিদায়ের পর্বটাও সেড়ে ফেলেতে দেখা গেছে অনেক সংসদ সদস্যকে।

 

সিএনএন বাংলা২৪