ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ঢাকা-ময়মনসিংহ রুটে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ, ভোগান্তি

মাহমুদুল্লাহ রিয়াদ, ময়মনসিংহ :

আজ ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপি ও আওয়ামী লীগের সমাবেশকে কেন্দ্র করে ময়মনসিংহ থেকে ঢাকার দিকে কোনো বাস যাচ্ছে না। পূর্বঘোষণা ছাড়া বাস চলাচল বন্ধ করে দেওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

ময়মনসিংহ নগরীর মাসকান্দা বাসস্ট্যান্ডের ম্যানেজার খোরশেদ আলম প্রতিবেদককে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, মালিক সমিতির নির্দেশে বাস চলাচল বন্ধ আছে। এছাড়া রাস্তায় বাস ভাঙচুর, অগ্নিসংযোগ ও যাত্রীদের নিরাপত্তার কথা ভেবে বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। শনিবার সারাদিনই বাস চলাচল বন্ধ থাকতে পারে।

ঢাকা-ময়মনসিংহ রুটে বাস চলাচল বন্ধ রাখায় দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। নগরীর মাসকান্দ বাসটার্মিনালে দাঁড়িয়ে থাকা জালাল উদ্দীন নামের একজন বলেন, সব ধরনের গণপরিবহন বন্ধ করে সড়কপথে ময়মনসিংহকে সারাদেশ থেকে বিচ্ছিন্ন করা হয়েছে। এতে সাধারণ যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন।

সাবিনা আক্তার নামের আরেকজন বলেন, মা অসুস্থ থাকায় তাকে দেখতে ময়মনসিংহ থেকে ঢাকার উদ্দেশ্যে বাস টার্মিনালে এসে দেখি বাস বন্ধ। গণপরিবহন বন্ধ থাকায়। আমি যেতে পাচ্ছি না। কালাম আজাদ নামের আরেকজন বলেন, আমরা সাতজন কাজের উদ্দেশ্যে শরিয়তপুর যেতে এসেছিলাম। বাস বন্ধ থাকবে আমাদের জানা থাকলে আসতাম না।

এ বিষয়ে জানতে পরিবহন মালিক সমিতির মহাসচিব মাহবুবুর রহমানের নম্বরে একাধিকবার কল দিলেও তিনি ফেন রিসিভ করেননি। টার্মিনালের টিকিট কাউন্টার বন্ধ থাকায় বাস চলাচল বন্ধের কারণ সম্পর্কে এনা পরিবহন কর্তৃপক্ষের বক্তব্য পাওয়া যায়নি। ময়মনসিংহ পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক সোমনাথ সাহা বলেন, ঢাকায় বিএনপির সমাবেশ ঘিরে বাস মালিকেরা আতঙ্কিত হওয়ায় ঢাকাগামী বাস বন্ধ রাখা হয়েছে। বিএনপি সমাবেশের নামে নাশকতা করতে পারে, এমন আতঙ্ক পরিবহন মালিকদের মধ্যে রয়েছে।

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪