ই-পেপার | শনিবার , ১লা জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কাকরাইলে ককটেল বিস্ফোরণ, চাল-ডালের বস্তাসহ আটক ২ শতাধিক

নিজস্ব প্রতিবেদক:

 

রাজধানীর নয়াপল্টন এলাকায় একটি নির্মাণাধীন ভবন থেকে প্রায় ২০০ জনের বেশি মানুষকে আটক করেছে মহানগর

গোয়েন্দা (ডিবি) পুলিশ। ডিবি পুলিশের দাবি, ককটেল বিস্ফোরণ ঘটনোয় তাদের আটক করা হয়েছে।

 

শুক্রবার (২৭ অক্টোবর) মধ্যরাতে আটকদের রমনা থানায় পাঠানো হয়েছে।

 

ডিবি জানায়, রাতে রাজধানীর কাকরাইলে যমযম গ্রুপের হোটেল ওকাদার একটি নির্মাণাধীন ভবন থেকে লাঠিসোঁটা, ইট-পাটকেল, ককটেল ও বিপুল পরিমাণ চাল-ডালসহ বিএনপির প্রায় দেড় শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়েছে।

 

রাতে ঘটনাস্থলে সংবাদ সম্মেলন করেন ডিবি প্রধান হারুন অর রশীদ। তিনি জানান, নির্মাণাধীন এই ভবনে সন্দেহভাজন লোক সমাগমের খবর পেয়ে অভিযান চালায় পুলিশ। এসময় পুলিশের ওপরে একাধিক ককটেল নিক্ষেপ করে বিএনপি কর্মীরা। এই হামলায় কয়েকজন পুলিশ সদস্য আহত হয়। এসময় গোয়েন্দা পুলিশের অভিযানে তাদের আটক করা হয়। তাদের কাছে ককটেল, লাঠিসোঁটা, সরকারবিরোধী ব্যানার, চাল-ডালের বস্তা উদ্ধার করা হয়।

 

প্রসঙ্গত, বিএনপির মহাসমাবেশের আগের দিনেই নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে হাজারো নেতাকর্মী উপস্থিত হয়েছেন। নেতাকর্মীরা বলছেন, আওয়ামী লীগ সরকারের সময় শেষ হয়ে এসেছে, তাই সাধারণ জনগণও রাস্তায় নেমে এসেছে। একদিন আগেই দেখছেন কেন্দ্রীয় কার্যালয়ের সামনের কী অবস্থা, তার মানে কাল ঢাকা শহর যে নেতাকর্মীরা দখল করে নেবে, তা নিয়ে কোনো সন্দেহ নেই।’

 

সরেজমিনে দেখা গেছে, বিকেল থেকে নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে জড়ো হয়েছেন হাজারো নেতাকর্মী। তাদের উপস্থিতিতে পুরো এলাকায় উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছে। এসব নেতাকর্মীদের অনেকে পায়ে হাঁটার পাশাপাশি রিকশা ভাড়া করে মিছিল করছেন। একইসঙ্গে বিভিন্ন দাবিতে স্লোগান দিচ্ছেন তারা।

 

এদিকে, বিএনপির সমাবেশকে ঘিরে নয়াপল্টন এলাকায় সিসি ক্যামেরা বসিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। পুরো এলাকায় প্রায় ৬০টির মতো সিসি ক্যামেরা লাগানো হয়েছে।

 

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪