ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ঈদগাঁওতে শেখ রাসেলের জন্মবার্ষিকী পালিত

শওকত আলম, কক্সবাজার :

 

শিশু-কিশোর তরুণদের কাছে শেখ রাসেল একটি ভালোবাসার নাম, একটি আদর্শের নাম। শেখ রাসেলের জীবনের প্রতিটি গল্প এদেশের শিশু-কিশোর, তরুণদের মাঝে ছড়িয়ে দিতে হবে। তাহলে শেখ রাসেল বাংলাদেশের কোটি কোটি শিশু-কিশোর, তরুণদের প্রেরণার উৎস হয়ে থাকবে। শহীদ শেখ রাসেলের মৃত্যু নেই, তিনি ইতিহাসের মহাশিশু হিসেবে প্রতিটি বাঙালির হৃদয়ে বেঁচে থাকবেন।
শহীদ শেখ রাসেলের ৬০ তম জন্মবার্ষিকী উপলক্ষে কক্সবাজারের ঈদগাঁও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
ঈদগাঁও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক নুরুল কবিরের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় বুধবার বিকেল তিনটায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের কার্যালয়ে কোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে শুরু করা হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সদস্য সচিব এড. একরামুল হুদা পিপি।

 

এতে প্রধান অতিথি বলেন, শেখ রাসেল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের ছোট সন্তান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদরের ছোট ভাই। রাজনীতির তীর্থস্থান ধানমন্ডির ৩২ নম্বর বাড়িতে ১৯৬৪ সালের ১৮ সেপ্টেম্বর তিনি জন্মগ্রহণ করেন। দীর্ঘ সাত বছর পর বঙ্গবন্ধু পরিবারে নতুন অতিথি আসার কারণে সবার মধ্যেই ছিল অন্যরকম আনন্দ উচ্ছ্বাস।

 

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সেলিম উল্লাহ সিরাজী, উপজেলা ছাত্র লীগের সাবেক সভাপতি আবু হেনা বিশাদ,উপজেলা ছাত্র লীগের সাবেক সাধারণ সম্পাদক ইরফান, ঈদগাও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য নুরুল আজিম, পিএমখালী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হেলাল সিকদার, কলেজ ছাত্রলীগের যুগ্ম আহবায়ক সাদ্দাম হোসেন, ইসলামাবাদ ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক সাকিবুল হাসান রুবেল।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জালালাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম। আলোচনা সভা শেষে কেক কেটে অনুষ্ঠান সম্পন্ন হয়।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪