ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রামে পরিবহন ধর্মঘট, দুর্ভোগে যাত্রীরা

নিউজ ডেস্ক :

 

চট্টগ্রাম-দক্ষিণাঞ্চল-কক্সবাজার-বান্দরবান জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকা পরিবহন ধর্মঘটের কারণে বুধবার (১৮ অক্টোবর) ভোর থেকে দেখা দেয় গাড়ি সংকট। ভোগান্তিতে পড়েন এ অঞ্চলের মানুষ।

 

পরিবহন মালিক-শ্রমিক সংগঠনের হঠাৎ করে ধর্মঘটের কারণে দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন গন্তব্যের শত শত যাত্রী কর্ণফুলী শাহ আমানত সেতু ও মইজ্জার টেক এলাকায় আটকা পড়েন।

 

পটিয়ার বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা রহমত উল্লাহ কর্ণফুলী শাহ আমানত সেতু এলাকায় আটকা পড়েন। তখন সকাল ৯টা। সেখানে গিয়ে জানতে পারেন পরিবহন ধর্মঘটের কথা। তিনি বলেন, ‘এটা কী ধরনের ধর্মঘট? এই ধর্মঘট সম্পর্কে আমরা কিছুই জানি না। অফিসের একটি গুরুত্বপূর্ণ কাজে পটিয়া যেতেই হবে, অথচ দুই ঘণ্টার বেশি সময় ধরে আটকে আছি’।

 

শ্রমিক সংগঠনের নেতারা জানান, সড়কে শৃঙ্খলা আনা, সড়ক দুর্ঘটনা প্রতিরোধসহ একাধিক দাবিতে চট্টগ্রাম-কক্সবাজার-টেকনাফ-বান্দরবান সড়ক ও উপ-সড়কে বুধবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পরিবহন ধর্মঘটের ডাক দেয় চট্টগ্রাম দক্ষিণাঞ্চল-কক্সবাজার-বান্দরবান জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। যার কারণে এ রুটে কোনও গাড়ি চলছে না।

 

সংগঠনের সদস্য মো. ইয়াছিন বলেন, পটিয়া-চট্টগ্রাম-কক্সবাজার-টেকনাফ-বান্দরবান সড়ক, বাঁশখালী পিএবি ও আনোয়ারা-বরকল সড়কসহ চট্টগ্রাম দক্ষিণাঞ্চলের তিন জেলা ও উপজেলার ২৬ সড়কে সকাল থেকে বাস চলাচল বন্ধ আছে। ধর্মঘটের কারণে ঢাকা থেকে আসা বাস ছাড়া কক্সবাজার ও বান্দরবান সড়কে অন্য কোনো বাস চলাচল করতে দেওয়া হচ্ছে না।

 

চট্টগ্রাম দক্ষিণাঞ্চল-কক্সবাজার-বান্দরবান জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ মুছা বলেন, চট্টগ্রাম-কক্সবাজার-টেকনাফ-বান্দরবান সড়ক ও পিএবি বাঁশখালীসহ চট্টগ্রাম দক্ষিণাঞ্চলের ৩ জেলা ও উপজেলার সড়ক ও উপসড়কে দুর্ঘটনা প্রতিরোধ, সড়কে শৃঙ্খলা আনা, বিআরটিএর অনুমোদন ব্যতীত বাস এ রোডে চলাচল নিষিদ্ধ করা, বহিরাগত এসি/নন এসি বাস রুট পারমিটের শর্ত ভঙ্গ করে লোকাল রুটের যাত্রী বহনের কারণে গাড়িতে গাড়িতে অসম প্রতিযোগিতা বন্ধ করাসহ বিভিন্ন দাবিতে এই পরিবহন ধর্মঘট চলছে।

 

আমির , সিএনএন বাংলা২৪