ই-পেপার | শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নাইক্ষ্যংছড়িতে নানা আয়োজনে ঈদে মিলাদুন্নবি উদযাপন

মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়ি :

 

বান্দরবানের শ্রেষ্ঠ ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান নাইক্ষ্যংছড়ি মদিনাতুল উলুম মডেল ইনস্টিটিউট ফাজিল (ডিগ্রী) মাদ্রাসায় নানা আয়োজনে উদযাপিত হলো পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ)। বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) ঈদে মিলাদুন্নবী উপলক্ষে মাদ্রাসার মিলনায়তনে দোয়া মাহফিল, নাতে রাসুল (সঃ) প্রতিযোগিতা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

 

মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ছৈয়দ হোসাইনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মাদ্রাসা গভর্ণিংবডির সভাপতি ও সাবেক উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান। ঈদে মিলাদুন্নবী উপলক্ষে সকালে দোয়া ও নাতে রসুল (সঃ) প্রতিযোগীতার কর্মসূচি শুরু হয়। এরপর আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 

আরবি প্রভাষক মাওলানা জালাল উদ্দীন সঞ্চালনায় আলোচনা সভায় বক্তাতারা বলেন, আমাদের সৌভাগ্য যে আমরা রাসূলের (সা.) উম্মত। হযরত মোহাম্মদ মুস্তফা (সা.) এর আদর্শ বুকে ধারণ করে ইসলামের সঠিক পথ অনুসরণের মাধ্যমে শান্তিময় জীবন গঠন করার তাগিদ দেন।

 

ছাত্র হাফেজ আরিফুল ইসলামের কোরআন তেলোয়াত ও আরফাত বিন হোসেনের নাতে রসুল (সঃ) পরিবেশনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নাইক্ষ্যংছড়ি উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আলহাজ্ব ছৈয়দ আলম, ছাত্র অভিভাবক সাংবাদিক মোঃ জয়নাল আবেদীন টুক্কু, শিক্ষক মওলানা রফিকুল ইসলাম, মওলানা শরিফ আহমদ, ছাত্র ওমর ফারুক, ছাত্রী শহীদা তারাবী তানহা, মোঃ সালমান,মোঃ দাউদ প্রমুখ।

 

পরে প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ শেষে দেশ, প্রতিষ্ঠানের শান্তি ও সমৃদ্ধির জন্য বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন সহকারী শিক্ষক ক্বারী মুহাম্মদ ইজ্জত আলী।

 

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪