ই-পেপার | বৃহস্পতিবার , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বিআরটিএর সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সার্ভার হ্যাক, টাকা আত্মসাৎ

জ্যেষ্ঠ প্রতিবেদক : বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) প্রযুক্তিগত সহায়তা প্রদানকারী প্রতিষ্ঠানের সার্ভার হ্যাক করে গাড়ির মালিকানা পরিবর্তন, লাইসেন্স নবায়নসহ বিভিন্ন কাজে গ্রাহকদের নিকট হতে অর্থ সংগ্রহকারী চক্রের মূলহোতা কম্পিউটার প্রকৌশলী শাহরিয়ার ও তার অন্যতম সহযোগী আজিমসহ ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশের এলিট ফোর্স র‍্যাব।

সুনির্দিষ্ট অভিযোগ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৪ এর একটি দল রাজধানীর কাফরুল, মিরপুর ও গাজীপুর সদর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে।

র‍্যাব-৪ এর দাবি, গত এক মাসে ‘বিআরটিএ’র প্রযুক্তিগত সহায়তা প্রদানকারী প্রতিষ্ঠানের সার্ভার হ্যাক করে গাড়ির মালিকানা পরিবর্তন, লাইসেন্স নবায়নসহ বিভিন্ন কাজে প্রতারণামূলকভাবে কোটি টাকার অধিক সরকারি অর্থ আত্মসাৎ করেছে চক্রটি।

বিষয়টি নিশ্চিত করে র‍্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, সোমবার (২২ মে) বেলা ১১টায় কারওয়ানবাজারস্থ র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, তথ্যপ্রযুক্তির মাধ্যমে গ্রাহককে সেবা দেওয়ার জন্য গত এক দশকে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) যত দরপত্র ডেকেছে, তার প্রায় সবই পেয়েছে কম্পিউটার নেটওয়ার্ক সিস্টেমস লিমিটেড বা সিএনএস নামের একটি প্রতিষ্ঠান।

 

এইচ এম কাদের সিএনএনবাংলা২৪