ই-পেপার | শনিবার , ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

পেকুয়ায় স্থানীয় সরকার দিবস ও উন্নয়নমেলা অনুষ্ঠিত

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়ায় স্থানীয় সরকার দিবস উপলক্ষে আলোচনা সভা ও উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে৷ রবিবার সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলা পরিষদের হলরুমে আলোচনা ও উন্নয়ন মেলা অনুষ্ঠিত হয়।

 

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূর্বিতা চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও উন্নয়ন মেলায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজিজুল হক, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী প্রকাশ চাকমা, উপজেলা মৎস্য কর্মকর্তা আনোয়ারুল আমিন প্রমুখ।

 

“সেবা ও উন্নতির দক্ষ রুপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে স্থানীয় সরকারের যাবতীয় কর্মকাণ্ডের কথা তুলে ধরেন বক্তারা।এছাড়া স্থানীয় সরকার দিবস উপলক্ষে পেকুয়া উপজেলা পরিষদের হলরুমে উন্নয়নমেলারও আয়োজন করা হয়। মেলায় স্থানীয় সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরতে ১২ টি স্টল সাজানো হয়।

 

আলোচনা সভা শেষে উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা মেলার বিভিন্ন স্টলসমূহ পরিদর্শন করেন।প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের দিকে এগিয়ে চলছে। সরকারের উন্নয়ন জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে স্থানীয় সরকার বিশেষ ভুমিকা রাখছে।’

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪