ই-পেপার | শুক্রবার , ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কলেজ শিক্ষার্থীকে অপহরণের চেষ্টা : জনতার হাতে অপহরণকারী আটক

মোঃ আরাফাত সানি, টেকনাফ:

টেকনাফ সরকারি কলেজের ১ম বর্ষের মানবিক বিভাগের শিক্ষার্থী মোঃ তারেককে অপহরণের চেষ্টাকালে অপহরণচক্রের দুইজন সদস্যকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে স্থানীয় জনতা ও তার সহপাঠীরা।

 

রবিবার (১০ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ের সামনে সহপাঠীদের সাথে নাস্তা করতে এলে তাকে ডেকে জোরপূর্বক গাড়িতে তুলে নিয়ে যাওয়ার সময় স্থানীয়- সহপাঠীদের সহযোগিতায় সদরের গোদারবিল ফায়ার সার্ভিস সংলগ্ন এলাকা থেকে তাকে উদ্ধার করে।

 

এসময় তারেক মনোয়ার ও সাদ্দাম নামের দুজন অপহরণচক্রের সদস্যকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

মারধর- অপহরণের শিকার কলেজ শিক্ষার্থী মোঃ তারেক গণমাধ্যমকে বলেন, ১০-১৫ দিন পূর্বে আমার বোনকে অপহরণ করে নিয়ে গিয়েছিলো এই চক্রটি। তাদের বিরুদ্ধে টেকনাফ থানায় অভিযোগ ও কক্সবাজার আদালতে মামলা প্রক্রিয়াধীন। এরই সুত্র ধরে আমি এবং আমার পরিবারকে অভিযোগ ও মামলা তুলে নিতে হুমকি দিয়ে আসছিলো। আজ কলেজে এলে তারা আমাকে পেয়ে মারধর করে জোরপূর্বক গাড়িতে তুলে নিয়ে যাওয়ার সময় চিৎকার করলে স্থানীয় জনতা ও সহপাঠীরা এসে আমাকে উদ্ধার করে। বর্তমানে আমি এবং আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানাচ্ছি।’

 

টেকনাফ সরকারি কলেজের ছাত্রলীগনেতা ওয়ালী ফয়সাল জানান, উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে সরকারি কলেজে শিক্ষার্থীরা আসেন। তবে মাদকের বদনামের পর সাম্প্রতিক সময়ে অপহরণের ঘটনা ঘটছে। আজও আমাদের কলেজের তারেক নামের এক শিক্ষার্থীকে অপহরণের চেষ্টা করেছিলো। পরে আমরা তাকে উদ্ধার করে ওই চক্রের দু’জনকে পুলিশকে সোপর্দ করি। বর্তমানে আমাদের শিক্ষার্থীদের মাঝে অপহরণ আতঙ্ক নিয়ে ভয়ভীতি কাজ করছে। সংশ্লিষ্ট প্রশাসনকে নজরদারি বাড়ানোর অনুরোধ জানাচ্ছি।

 

এ বিষয়ে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জোবায়ের সৈয়দ জানান, এটা লেনদেন সংক্রান্ত সমস্যা, অপহরণ সংক্রান্ত বিষয় নয়।

 

এইচ এম কাদের, সিএনএন বাংলা২৪