ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ঈদগাঁওতে স্বর্ণ ব্যবসায়ী ভাইকে ছাড়িয়ে আনতে গিয়ে বড় ভাই গ্রেফতার

সেলিম উদ্দীন, কক্সবাজার:

কক্সবাজারের ঈদগাঁও থানায় গ্রেফতারকৃত রিংকু দত্ত নামের এক স্বর্ণ ব্যবসায়ীকে ছাড়িয়ে আনতে গিয়ে গ্রেফতার হয়েছেন টিংকু দত্ত নামের তার বড় ভাই। এমন ঘটনা ঘটেছে ৬ সেপ্টেম্বর (বুধবার) বিকেলে ঈদগাঁও থানায়।

তারা দু’ভাই ঈদগাঁও সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের হাসিনা পাহাড় এলাকার বাসু দত্তের ছেলে। দুজনই ঈদগাঁও বাজারের স্বর্ণ ব্যবসায়ী।

আটকের সত্যতা নিশ্চিত করে ঈদগাঁও থানার এসআই শফিকুর রহমান জানান, আদালতের একটি মামলার ওয়ারেন্ট জারি ছিল দুই ভাই টিংকু ও রিংকুর বিরুদ্ধে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ঈদগাঁও বাজারের স্কুলগেইট থেকে রিংকু দত্তকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর খবর পেয়ে তার ভাই টিংকু দত্ত থানায় ছোট ভাইকে ছাড়িয়ে আনতে তদবির করতে আসেন। বিষয়টি মামলার বাদীর নজরে এলে পুলিশকে জানায় তারা। সাথে সাথে একই মামলার ওয়ারেন্টভুক্ত ২নং আসামি টিংকু দত্তকে গ্রেফতার করে পুলিশ। তাদের দুজনকে আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

 

মামলার এজাহার সূূত্রে জানা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট ও কমেন্ট করা নিয়ে গত ৩০ মার্চ ঈদগাঁও বাজারের স্বর্ণ ব্যবসায়ী রিংকু এবং কারিগর অপু ধরের মধ্যে কথাকাটাকাটি হয়। একপর্যায়ে রিংকু দত্ত ও টিংকু দত্তসহ আরো কয়েকজন অপু ধরের কারখানায় গিয়ে উপুর্যুপরি হামলা ও ভাংচুর চালায়। ঘটনাটি সামাজিকভাবে সমাধানের চেষ্টা করেন ব্যবসায়ীরা, তাতে কোনো কর্ণপাত করেনি আসামিরা।

 

পরে একই এলাকার মৃত ধন ধরের ছেলে স্বর্ণকারিগর অপু ধর বাদী হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত (ঈদগাঁও) তে সিআর মামলা দায়ের করেন। মামলাটি তদন্তের জন্য প্রেরণ করেন ঈদগাঁও স্বর্ণ শিল্প কারিগর সমিতি বরাবর।

 

সংগঠনটির সাধারণ সম্পাদক রুবেল কান্তি দে তদন্ত প্রতিবেদন জমা দেন আদালতে। প্রতিবেদন দাখিলের পর আদালত অভিযুক্তদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। ওয়ারেন্টমূূূূলে তাদের গ্রেফতার করা হয় বলে জানায় পুলিশ।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪