ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

চন্দনাইশে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ বিতরণ

মোঃ আমিনউল্লাহ টিপু, চন্দনাইশ

চট্টগ্রামের চন্দনাইশে ২ হাজার কৃষকের মাঝে বিনামূল্যে আমন ধানের বীজ বিতরণ করা হয়েছে। মৌসুমী বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে প্রধানমন্ত্রীর সহায়তা প্রণোদনা কর্মসূচির আওতায় আমন মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ে প্রতিজনকে ৫ কেজি করে বীজ বিতরণ করা হয়।

শুক্রবার সকালে উপজেলার চত্বরে প্রধান অতিথি হিসেবে বিনামূল্যে প্রণোদনা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. নজরুল ইসলাম চৌধুরী। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাহমুদা বেগমের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার আজাদ হোসেন।

এতে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহাঙ্গীর, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুর রহিম, খোরশেদ আলম টিটু, এডভোকেট খোরশেদ বিন ইসহাক, উপ সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার ইশতিয়াক আহমেদ আরিফ, কৃষক লীগ নেতা নবাব আলী প্রমুখ। এছাড়া উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্থানীয় সাংবাদিক, রাজনৈতিক নেতা, চন্দনাইশ উপজেলার বিভিন্ন ব্লকে কর্মরত উপসহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ ও প্রণোদনাপ্রাপ্ত কৃষকরা উপস্থিত ছিলেন।

 

প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. নজরুল ইসলাম চৌধুরী তার বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেই ’৭১ সালের পরেই কৃষকদের কথা চিন্তা করেছেন।

কৃষি ও কৃষকের উন্নয়নে তিনি কাজ করে গেছেন। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজও কৃষি উন্নয়নে কাজ করে যাচ্ছেন। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় থাকে, তখনই দেশের কৃষক ও গণমানুষের কথা চিন্তা করে।

তিনি বলেন, শেখ হাসিনার সরকারই একমাত্র কৃষকদের কথা চিন্তা করে বিনামূল্যে সার বীজ দিয়ে যাচ্ছে। শুধু তাই নয় ভর্তুকি মূল্যে আধুনিক কৃষি যন্ত্রপাতিসহ নানান সুবিধা দিচ্ছে। এতে এটাই প্রমাণ হয়, আওয়ামী লীগ সরকার জনদরদি সরকার এবং গরীব দুঃখী মানুষের সরকার।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪