ই-পেপার | শনিবার , ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

মিথ্যা মামলায় দুই সাংবাদিককে জেলে পাঠানোর প্রতিবাদে বগুড়ায় বিএমএসএফ’র সমাবেশ

নিজস্ব প্রতিনিধি, বগুড়া

বগুড়ার শাজাহানপুর উপজেলার ওমরদিঘী বন্দর এলাকায় গত ১৯ অগস্ট শনিবার বিকেলে ওএমএস’র সরকারি চাল ক্রয়-বিক্রয়ের তথ্য সংগ্রহ করতে গিয়ে সাংবাদিক লাঞ্ছিত ও পরে মিথ্যা তথ্য দিয়ে মামলা দায়ের করে জেলহাজতে প্রেরণের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) বগুড়া জেলা শাখা।

সোমবার দুপুর ১২টায় বগুড়া শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় বিএমএসএফ বগুড়া জেলা শাখার আয়োজনে সংগঠনের বিভিন্ন পর্যায়ের সাংবাদিক নেতারা সমাবেশে অংশ নেন। এছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও নির্যাতিত সাংবাদিকদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন ।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ( বিএমএসএফ) বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক মো: আশরাফুল ইসলাম রহিতের সঞ্চালনায় বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মমিনুর রশিদ শাইন, সহ-সাধারণ সম্পাদক আব্দুল ওহাব, কোষাধ্যক্ষ ইমরানুল হক ইমরান, সাংস্কৃতিক সম্পাদক এএসএম জাকারিয়া, ক্রিড়া সম্পাদক হারুনুর রশিদ, ধর্ম বিষয়ক সম্পাদক আজিজুল হক, সহপ্রচার সম্পাদক মো: এরশাদ হোসেন, কার্যনির্বাহী সদস্য রানা মুহম্মদ সোহেল, শ্যামল সরকার ও সারিয়াকান্দি প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম সহ অন্যান্যরা।

 

এসময় বক্তারা শাজাহানপুর থানার ওসি শহিদুল ইসলামের বিরুদ্ধে বিভিন্ন অসাধু ব্যবসায়ীদের কাছ থেকে ব্যক্তিগত সুবিধা গ্রহণ করে তাদের পক্ষে কাজ করার অভিযোগ তোলেন। সেই সাথে উক্ত ঘটনার সত্যতা যাচাই না করে চাল সিন্ডিকেটদের মামলা আমলে নিয়ে ২ সাংবাদিককে থানায় নির্যাতন ও জেলহাজতে প্রেরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একই সাথে বক্তারা চালচোর সিন্ডিকেটের বিরুদ্ধে যথাযথ আইনী ব্যবস্থা গ্রহণের জন্য বগুড়ার প্রশাসনের প্রতি জোর দাবি জানান।

 

এসময় আরও উপস্থিত ছিলেন এশিয়ান টেলিভিশনের উন্নয়নে বাংলাদেশ অনুষ্ঠানের প্রোগ্রামার আবুল বাসার পলাশ, সহকারী উপস্থাপক গোলাম জাহাঙ্গীর আলম খানসহ বিএমএসএফ বগুড়া জেলা শাখা ও বিভিন্ন উপজেলার সাংবাদিক নেতা ।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪