ই-পেপার | রবিবার , ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

পতেঙ্গায় ১ কেজি স্বর্ণালঙ্কারসহ ৩ পাচারকারী আটক

চট্টগ্রাম ব্যুরোঃ

একটি মাইক্রোবাসে তল্লাশি চালিয়ে সিটের ভেতরে অভিনব কায়দায় লুকানো ৫০পিস স্বর্ণের চুড়ি, ৪৯পিস স্বর্ণের আংটি (মোট ১ কেজি), ১ টি ল্যাপটপ, ১৯টি মোবাইল ফোন সেট, ১৬ কার্টুন ডানহিল সিগারেট জব্দ করেছে কোস্ট গার্ড। এ সময় চালকসহ মাইক্রোতে থাকা ৩ জন পাচারকারীকে আটক করা হয়।

তারা চট্টগ্রামের স্থায়ী বাসিন্দা।বৃহস্পতিবার (১৮ জানুয়ারি ২০২৪) বিদেশ থেকে স্বর্ণের একটি চালান চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বের হবে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এসব স্বর্ণ উদ্ধার করা হয়েছে।

বিকালে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।
তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কোস্ট গার্ড বেইস চট্টগ্রাম কতৃর্ক এন্টি স্মাগলিং কর্মকর্তা লে. কমান্ডার এইচএম তানজিমুল ইসলাম মজুমদারের নেতৃত্বে চট্টগ্রাম বিমানবন্দর সংলগ্ন বিমানবন্দর টু পতেঙ্গা সড়কে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন আনুমানিক রাত সাড়ে ১২টায় কোস্ট গার্ড আউটপোস্ট পতেঙ্গা সিসিএমসির সামনে দিয়ে চলমান একটি মাইক্রোর গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্য কর্তৃক থামার সংকেত দেওয়া হয়। এ সময় দ্রুতগতিতে পালানোর চেষ্টা করলে কোস্ট গার্ড সদস্যরা মাইক্রোটি থামাতে সক্ষম হয়। তল্লাশি চালিয়ে সিটের ভেতরে অভিনব কায়দায় লুকানো ৫০পিস স্বর্ণের চুড়ি, ৪৯পিস স্বর্ণের আংটি (মোট ১ কেজি), ১ টি ল্যাপটপ, ১৯টি মোবাইল ফোন সেট, ১৬ কার্টুন ডানহিল সিগারেট জব্দ করেছে কোস্ট গার্ড। এ সময় চালকসহ মাইক্রোতে থাকা ৩ জন পাচারকারীকে আটক করা হয়।

 

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় উক্ত পাচারকারীরা দীর্ঘদিন যাবত অবৈধভাবে স্বর্ণ পাচারের সঙ্গে জড়িত। জব্দকৃত স্বর্ণালঙ্কার ও অন্যান্য মালামাল আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম কাস্টমস হাউসে এবং আটক আসামিদের পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।