ই-পেপার | রবিবার , ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

রামুতে সিডিডির ট্রেনিং অ্যান্ড লার্নিং সেন্টার উদ্বোধন

নুর মোহাম্মদ, কক্সবাজার :

সেন্টার ফর ডিজএ্যাবিলিটি ইন ডেভেলপমেন্ট (সিডিডি)’র রামু উপজেলায় ট্রেইনিং এন্ড লার্নিং সেন্টার উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৭ ডিসেম্বর) রামুর ট্রেইনিং সেন্টারের হলরুমে আয়োজিত উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিডিডির নির্বাহী পরিচালক এ এইচ এম নোমান খান।

এসময় সংস্থাটির পরিচালক নাজমুল বারী তার বক্তব্যে বলেন, একজন প্রতিবন্ধী ব্যক্তিকে আর্থিক সহায়তা দেওয়া বড় কথা নয়,তাদের দক্ষতার উন্নয়ন, প্রশিক্ষণের মাধ্যমে ও অন্তর্ভুক্তিমূলক কর্মসংস্থান সৃষ্টি করতে হবে। তারা যেনো স্বাবলম্বী হতে পারেন, সে লক্ষ্যে কাজ করছে সিডিডি।

রামুর সেন্টার ফর ডিজএ্যাবিলিটি ইন ভেভলপমেন্টের (সিডিডি) ট্রেইনিং এন্ড লার্নিং সেন্টার উদ্বোধনীর এই আলোচনা সভায় আরো বক্তব্য দেন, উপপরিচালক ব্রজগোপাল সাহা, রামু প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলাম সেলিম, রামু যুব উন্নয়ন কর্মকর্তা নুরে আলম মজুমদার, ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মনোয়ারা ইসলাম নেভী।

সিডিডি’র রামু রিহ্যাবিলিটেশন অফিসার আফসানা খানম’র সঞ্চলনা অনুষ্ঠানে আরো বক্তব্য দেন রামু সিডিডি’র প্রজেক্ট অপারেশন্স ম্যানেজার মাহমুদুল হাসান ও সিডিডি’র এইচআর এন্ড এডমিন অফিসার ফোরকান উদ্দিন আহমেদ।

সিডিডি রামু উপজেলার ট্রেইনিং এন্ড লার্নিং সেন্টার ট্রেইনিং, ওয়ার্কশপসহ সভা সেমিনারের জন্য ভাড়া দেয়া হবে বলেও উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়।

সমাপনী বক্তব্যে নির্বাহী পরিচালক এ এইচ এম নোমান খান বলেন, সেন্টার ফর ডিজএ্যাবিলিটি ইন ভেভলপমেন্ট (সিডিডি) ১৯৯৬ সাল থেকে দেশি বিদেশি সংস্থার সাথে প্রতিবন্ধী মানুষের অন্তর্ভুক্তিতা নিয়ে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে কাজ করে আসছে। সিডিডি মূলধারার উন্নয়ন সংস্থাসমূহের নীতি নির্ধারণী মহল থেকে শুরু করে মাঠ পর্যায়ের কর্মীদের জন্য প্রতিবন্ধিতা বিষয়ে সক্ষমতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করে আসছে। ২০১৭ সাল থেকে প্রশিক্ষণ কার্যক্রমকে আরো বেগবান করতে সিডিডি ট্রেনিং ইন্সটিটিউট (সিটিআই) প্রতিষ্ঠা করে।

অনুষ্ঠান শেষে অতিথিরা কেক কাটেন ও সভার সমাপ্তি ঘোষণা করেন।