ই-পেপার | রবিবার , ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

পরিবেশ অনুকূলে না থাকলেও নির্বাচন করবো: সিইসি

নিজস্ব প্রতিবেদক ,ঢাকা:

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, নির্বাচনী পরিবেশটা পুরোপুরি অনুকূলে নেই। তবে এর অর্থ এই নয় যে নির্বাচন করবো না।বৃহস্পতিবার (২৬ অক্টোবর) নির্বাচন ভবনে গণমাধ্যমের সম্পাদকদের সঙ্গে ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন: গণমাধ্যমের ভূমিকা, জাতির প্রত্যাশা’ শীর্ষক কর্মশালায় সিইসি এমন মন্তব্য করেন। কর্মশালায় পরিবেশ অনুকূলে না থাকা বিষয়ক সিইসির বক্তব্য নিয়ে প্রায় সবাই প্রশ্ন তোলেন। সম্পাদকরা বলেন, এটি সাংঘর্ষিক। কেননা একদিকে নির্বাচনের প্রস্তুতি নেওয়া হচ্ছে, অন্যদিকে এমন বক্তব্য দেওয়া হয়েছে। এতে দলগুলোর মাঝে ভীতির সৃষ্টি হচ্ছে।

 

 

এ প্রসঙ্গে সিইসি বলেন, আমি নিজেই টাইপ করতে পারি। সেজন্য হয়তো কিছু ভুলভ্রান্তি হতে পারে। ওখানে যে কথাটি বলেছি, তা খুব আন্তরিকভাবে বলেছি। প্রথম যেদিন দায়িত্ব নিয়েছিলাম, সেদিন থেকেই বাধা দেখছি। তিনি বলেন, আমাদের ফিল্ড যে খুব মসৃণ তা কিন্তু নয়। সেজন্য আমরা আবেদন করেছি, আপনারাও চেষ্টা করেন নির্বাচনের পরিবেশ যেন আরো অনুকূল হয়ে ওঠে। সিইসি আরো বলেন, ভাষাটা হয়তো ভুল হয়ে গেছে। আমি এখনও ব্যক্তিগতভাবে বলতে পারি, পরিবেশটা পুরোপুরি অনুকূলে নেই। তবে এর অর্থ এই নয় যে নির্বাচন করবো না। আমি নৌকা চালাই। স্রোতের অনুকূলে চালাতে পারি, প্রতিকূলে হলেও আমাকে চালাতে হবে।

 

 

কর্মশালায় সিইসির সঙ্গে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান, বেগম রাশেদা সুলতানা, মো. আলমগীরসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তা, দ্য ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, এটিএন বাংলার প্রধান বার্তা সম্পাদক জ.ই. মামুন, চ্যানেল আইয়ের প্রধান বার্তা সম্পাদক জাহিদ নেওয়াজ খান, নিউজ২৪ টিভির নির্বাহী সম্পাদক রাহুল রাহা ও চ্যানেল২৪ টিভির নির্বাহী পরিচালক তালাত মাহমুদ উপস্থিত ছিলেন।

 

সিএনএন বাংলা২৪