ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

জাতীয় শোক দিবস উপলক্ষে টেকনাফ উপজেলা প্রেসক্লাবে খতমে কুরআন ও আলোচনা সভা সম্পন্ন

মুহাম্মদ আরাফাত সানি, টেকনাফ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে টেকনাফ উপজেলা প্রেসক্লাবে কোরআন খতম, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার টেকনাফ উপজেলা প্রেসক্লাব মিলনায়তনে এসব অনুষ্ঠানমালা সম্পন্ন হয়।

সভার শুরুতে স্বাগত বক্তব্য দেন, টেকনাফ উপজেলা প্রেসক্লাবের অন্যতম সদস্য মোঃ আজিজউল্লাহ আজিজ।

টেকনাফ উপজেলা প্রেসক্লাবের সভাপতি নুরুল হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাছির উদ্দিন রাজের সঞ্চালনায় অনুষ্ঠিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা প্রেসক্লাবের সভাপতি, বীরমুক্তিযোদ্ধা ফজলুল কাদের চৌধুরী।

 

প্রধান বক্তা ছিলেন, কক্সবাজার জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক জনকণ্ঠের স্টাফ রিপোর্টার এইচএম এরশাদ।

বিশেষ অতিথি ছিলেন, টেকনাফ পৌরসভার কাউন্সিলর হোসেন আহমদ, হিউমান এইড ইন্টারন্যাশনালের টেকনাফ উপজেলা সহ-সভাপতি মোঃ রবিউল হোসেন, যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম খোকন, টেকনাফ উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক জিয়া।

 

এ সময় উপস্থিত ছিলেন, টেকনাফ উপজেলা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আলমগীর আজিজ, অর্থ সম্পাদক খোরশেদ আলম, ফরিদ বাবুল, দপ্তর সম্পাদক জাহিদুল ইসলাম, সদস্য নুরুল আবচার, জসীম উদ্দীন ইমন, মানবাধিকার কর্মী মোঃ ফাহাদ রহমান, রহমত উল্লাহ, মোঃ শহীদুল্লাহ, ইমান হোসাইন প্রমুখ।

 

আলোচনা সভায় প্রধান অতিথি ফজলুল কাদের চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই একটি স্বাধীন, সার্বভৌম রাষ্ট্র আমরা পেয়েছি। বঙ্গবন্ধু আমাদের জন্য আদর্শ। আমরা আজীবন সেই আদর্শে অনুপ্রাণিত হয়ে মৃত্যুবরণ করতে চাই।

তিনি বলেন, খন্দকার মোশতাকের বেইমানির কারণে বঙ্গবন্ধুকে পৃথিবী থেকে চলে যেতে হয়।

 

কক্সবাজার জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এইচএম এরশাদ তাঁর বক্তব্যে বলেন, টেকনাফ উপজেলা প্রেসক্লাবকে গতিশীল ও শক্তিশালী করতে লেখনির মাধ্যমে আরো এগিয়ে যেতে হবে।

আজকের এই দিনে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য বিশেষ মোনাজাতের পাশাপাশি তার আদর্শকে বুকে ধারণ করে কলমের শক্তি দিয়ে সমস্ত অপরাধের বিরুদ্ধে লিখে যাবার আহবান জানান।

 

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪