ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

টেকনাফে গাজা ও মাদক বিক্রয়ের টাকাসহ রোহিঙ্গা নারী গ্রেফতার

কক্সবাজার অফিস:

টেকনাফ উপজেলার লেদার পুরাতন বাজার এলাকায় চেকপোস্ট বসিয়ে ৮০০ গ্রাম গাজা ও মাদক বিক্রয়ের টাকাসহ এক রোহিঙ্গা নারী মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে।

র‌্যাব-১৫, কক্সবাজারের আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কক্সবাজার থেকে একজন মহিলা মাদক কারবারী মাদকদ্রব্য গাঁজা সাথে নিয়ে ক্রয়-বিক্রয়ের লক্ষে বাসযোগে টেকনাফের উদ্দেশ্যে আসছে। ওই সংবাদের ভিত্তিতে ৫ আগস্ট র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-১, টেকনাফ ক্যাম্পের একটি আভিযানিক দল টেকনাফ থানাধীন হ্নীলা ইউনিয়নের লেদা পুরান বাজারস্থ ষ্টেশন জামে মসজিদের সামনে কক্সবাজার টু টেকনাফগামী পাকা রাস্তার উপর অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে তল্লাশী অভিযান শুরু করে। এ সময় পালকি পরিবহনের যাত্রীবাহী একটি বাসের (কক্সবাজার-জ-১১-০১৯০) একজন মহিলা যাত্রী সন্দেহজনকভাবে পালানোর চেষ্টাকালে র‌্যাবের আভিযানিক দল তাকে আটক করে। উপস্থিত সাক্ষীদের সম্মুখে বিধি মোতাবেক আটককৃত মহিলার দেহ ও সাথে থাকা একটি শপিং ব্যাগ তল্লাশী করে তার হেফাজত হতে ৮০০ গ্রাম গাঁজা এবং মাদক বিক্রয়ের নগদ ৭০ হাজার টাকা উদ্ধার করা হয়।

 

গ্রেফতারকৃত মহিলা মাদক কারবারী নাছিমা খাতুন (৪০) টেকনাফের মোছনী রেজিস্টার্ড ক্যাম্পের আবদুর ছবির ও নুর বেগমের মেয়ে এবং জাহাঙ্গীর আলমের স্ত্রী।

 

জিজ্ঞাসাবাদে জানা যায়, সে একজন রোহিঙ্গা নাগরিক এবং দীর্ঘদিন যাবৎ মাদক ব্যবসার সাথে জড়িত। ধৃত মাদক কারবারী সীমান্তবর্তী এলাকা হতে মাদক সংগ্রহ করে নিজের হেফাজতে রেখে টেকনাফ ও কক্সবাজার জেলার বিভিন্ন এলাকায় বিক্রয় করে আসছিল।

 

উদ্ধারকৃত মাদকদ্রব্য গাঁজাসহ ধৃত মাদক কারবারী বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণে টেকনাফ মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪