ই-পেপার | শুক্রবার , ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

স্ত্রীকে ১২ লাখ ফুল উপহার দিয়ে চমকে দিলেন কৃষক

ইকরা তৌহিদ মিম:

বিশেষ দিনে কাছের মানুষকে উপহার দিতে কার না মন চায়। আর সেটা যদি হয় বিবাহবার্ষিকী, তাহলে তো বিশেষ কিছু করতেই হয়। তেমনই নিজেদের ৫০তম বিবাহবার্ষিকীতে স্ত্রীকে একেবারে চমকে দিয়েছেন এক কৃষক। একটি-দুটি নয়, একবারে ১২ লাখ ফুল উপহার দিয়েছেন স্ত্রীকে। বিশ্ব গণমাধ্যমগুলোতে উঠে এসেছে এ তথ্য।

 

যুক্তরাষ্ট্রের কানসাসের বাসিন্দা লি উইলসন। ৫০তম বিবাহবার্ষিকীতে স্ত্রীকে বিশেষ কিছু উপহার দেয়ার ইচ্ছা ছিল তার। তাই গত কয়েক মাসে ৮০ একর জমিতে ১২ লাখ সূর্যমুখী ফুলের গাছ লাগিয়েছিলেন তিনি।

 

স্থানীয় সংবাদমাধ্যমকে উইলসন জানান, সূর্যমুখী তার স্ত্রীর খুব পছন্দের ফুল। তাই স্ত্রীকে তার পছন্দের ফুল দিয়েই বিবাহবার্ষিকীর শুভেচ্ছা জানানোর পরিকল্পনা করেন তিনি।

 

শুভেচ্ছা জানানোর পাশাপাশি স্ত্রীকে চমকে দেয়ার দীর্ঘ পরিকল্পনা করেন উইলসন। তাই গত মে মাস থেকে স্ত্রী রিনির অজান্তে এতোগুলো ফুলের গাছ রোপণ করেন তিনি। আর বাবার এ কাজে সাহায্য করে ছেলেও। বাবা-ছেলে দুজনে মিলে ৮০ একর জমিতে ১২ লাখ সূর্যমুখী গাছ লাগান।

 

স্থানীয় এক গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে উইলসন বলেন, আমরা আগামী ১০ আগস্ট ৫০তম বিবাহবার্ষিকী উদযাপন করতে যাচ্ছি। বিষয়টি নিয়ে আমি অনেক চিন্তাভাবনা করেছি। পরে মাথায় এল, সে সূর্যমুখী ফুল অনেক পছন্দ করে।

 

এদিকে, এমন উপহার পেয়ে খুশি উইলসনের স্ত্রী রিনিও। তিনি বলেন, এই উপহার পেয়ে নিজেকে বিশেষ কেউ মনে হচ্ছে। একটি সূর্যমুখী ফুলের মাঠের চেয়ে উপযুক্ত কোন উপহারই হতে পারে না।

উইলসন ও রিনির বিবাহের ৫০ বছর পার হলেও তারা দুজন মাধ্যমিক বিদ্যালয় থেকেই বন্ধু ছিলেন।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪