ই-পেপার | শনিবার , ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রধানমন্ত্রীর দেখা পাচ্ছেন না চিকিৎসকরা, ফের কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

‌‘প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার’ আশ্বাসে শাহবাগে অবরোধ কর্মসূচি স্থগিত করছিলেন ভাতা বাড়ানোর দাবিতে আন্দোলনরত পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকরা। কিন্তু প্রধানমন্ত্রীর সঙ্গে তাদের দেখা হচ্ছে না। তাই ফের আন্দোলনে যাচ্ছেন তারা।

জানা গেছে, শনিবার (১৫ জুলাই) ঢাকা মেডিকেল কলেজে এবং রোববার (১৬ জুলাই) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বটতলায় চিকিৎসকরা অবস্থান ধর্মঘট এবং কর্মবিরতি পালন করবেন।

শুক্রবার (১৪ জুলাই) রাতে সিএনএন বাংলা২৪কে বিষয়টি নিশ্চিত করেছেন পোস্টগ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশনের আহ্বায়ক ডা. মো. হাবিবুর রহমান সোহাগ।

তিনি বলেন, আমাদের বলা হয়েছিল প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করিয়ে দেওয়া হবে। কিন্তু কথা দিয়ে কথা রাখেনি প্রশাসন। এখন আর আমরা সাক্ষাতের অপেক্ষার জন্য কারও পেছনে ঘুরব না। তারাই বরং আমাদের কাছে আসবে। কোনো ধরনের লিখিত প্রজ্ঞাপন না আসলে আমাদের শাহবাগ অবস্থান কর্মসূচি চালিয়ে যাব।

 

এদিকে সংবাদ বিজ্ঞপ্তিতে পরবর্তী কর্মসূচি ঘোষণা করে জানানো হয়, ১৫ জুলাই সকাল ১০টায় ঢাকার সকল মেডিকেল কলেজের পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকরা ঢাকা মেডিকেল কলেজে বাগান গেটে সমবেত হবেন। ঢাকার বাইরের মেডিকেল কলেজ নিজ নিজ প্রতিষ্ঠানে অবস্থান ধর্মঘট এবং কর্মবিরতি পালন করবেন।

 

এর পরদিন ১৬ জুলাই (রোববার) শাহবাগে অবস্থান ধর্মঘট পালন করা হবে। এর আগে সকাল ১০টায় বিএসএমএমইউ বটতলায় সমবেত হবেন।

উল্লেখ্য, ভাতা বাড়ানোর দাবিতে বেশ কিছুদিন ধরে কর্মবিরতি ও গণ-অনশন কর্মসূচি পালন করছেন বিএসএমএমইউ ও বিসিপিএস-এর পোস্টগ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকরা। এরপর দাবি আদায়ে শাহবাগ ও বিএসএমএমইউতে অবস্থান কর্মসূচি ঘোষণা করেন তারা।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪