ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কর্ণফুলীতে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন

ওসমান হোসাইন, (কর্ণফুলী) চট্টগ্রাম:

শিশুদের শারীরিক ও মানসিক বিকাশ এবং সংস্কৃতি ও বিজ্ঞানমনস্ক করে গড়ে তোলা লক্ষে বাংলাদেশ শিশু একাডেমির উদ্যোগে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা চট্টগ্রাম কর্ণফুলী উপজেলা প্রশাসনের ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা মঙ্গলবার (১১ জুলাই) সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়েছে।

কর্ণফুলী আব্দুল জলিল চৌধুরী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে উপজেলা মাধ্যমিক ও প্রাথমিক বিদ‍্যালয়ের ৫শ শিক্ষার্থীর অশগ্রহণে বিভিন্ন ইভেন্টে ক, খ, ও গ গ্রুপে প্রতিযোগিতায় অংশ গ্রহন করে।

 

প্রতিযোগিতার মধ্যে ছিল সাধারণ জ্ঞান, উপস্থিত অভিনয়, আবৃত্তি, উপস্থিত বক্তৃতা, কেরাত তরজমাসহ, শিশু সাহিত্য ধারাবাহিক গল্প বলা, সংগীত দেশাত্মবোধক, রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত, ছড়াগান, লালনগীতি, মুর্শিদী, হাসনরাজার গান, লোকসংগীত, হামদ, নাত, উচ্চাঙ্গ সংগীত, তবলা, দোতারা, সেতারা, বাঁশী, নৃত্য মনিপুরী, সাধারণ নৃত্য, লোকনৃত্য, চিত্রাঙ্কণ, বালক-বালিকার দাবা, অ্যাটলেটিকস (১০০মিটার দৌড়, উচ্চ লাফ, দীর্ঘ লাফ), ১০০ মিটার মুক্ত সাঁতার ও ব্যাডমিন্টন।

 

উপজেলার পশ্চিম জুলধা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল মতিনের সঞ্চালনায় শিশু পুরস্কার প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মামমুনুর রশীদের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফারুক চৌধুরী।

 

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বাবুল চন্দ্র নাথ, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা দ্বীজেন ধর, আমাতুল্লাহ আরজু, জনস্বাস্থ্য প্রকৌশলী নাজিম উদ্দিন রাসেল, কর্ণফুলী আব্দুল জলিল চৌধুরী বহুমুখি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিলন কান্তি দাশ।

 

প্রতিযোগিতায় বিভিন্ন সরকারী উপজেলা দপ্তরের প্রধান, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষদের সমন্বয়ে বিচারক মন্ডলি প্রতিযোগিতা পরিচালনা করেন।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪