ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশের মেয়েরা ভারতের কাছে আট রানে হার

সিএনএনবাংলা ডেস্ক:

সিরিজে ফিরতে এর চেয়ে সহজ সুযোগ আর পেতেন না বাংলাদেশের মেয়েরা। ভারতের মেয়েদের ৯৫ রানের মধ্যে বেঁধে রেখেও লক্ষ্যে পোঁছাতে পারেনি স্বাগতিক মেয়েরা। ব্যাটারদের উইকেটে আসা-যাওয়ার মিছিলে কাছে গিয়েও ৮ রানের হারের যন্ত্রণা সঙ্গী করেছে বাংলাদেশ।

 

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের শুরু থেকেই যাওয়া-আসার মধ্যে ছিলেন বাংলাদেশের ব্যাটাররা। মিছিল শুরু হয় শামীমা সুলতানাকে দিয়ে। ৫ রানে আউট হন এই ওপেনার। এরপর দ্রুতই সাথি রানি, মুর্শিদা খাতুন ও রিতু মনি ড্রেসিংরুমের পথ ধরেন। ৩০ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশ এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি।

এক প্রান্ত আগলে রেখেও দলের জয়ের রাস্তা দেখাতে পারেননি অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। তাঁর ৫৫ বলে ৩৮ রানের ইনিংসটি বৃথাই গেছে। ব্যাটারদের ব্যর্থতা স্পষ্ট বাংলাদেশের স্কোরবোর্ডের দিকে তাকালে। দ্বিতীয় সর্বোচ্চ ৭ রান এসেছে স্বর্ণা আক্তারের ব্যাট থেকে।

শেষ ওভারে ৪ উইকেট হাতে নিয়ে বাংলাদেশের দরকার ছিল ১০ রান। শেফালি ভার্মার এই ওভার থেকে ১ রানের বেশি নিতে পারে স্বাগতিকেরা। হাতে থাকা ৪ উইকেটই বাংলাদেশ হারিয়েছে এই ওভারে। এর আগে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামা ভারতের মেয়েদের ডানা মেলতে দেননি বাংলাদেশের বোলাররা। বোলিং-ফিল্ডিংয়ের দুর্দান্ত মহড়া দেখিয়ে ভারতের মেয়েদের ১০০ রানের আগেই আটকে ফেলেছে বাংলাদেশের মেয়েরা। বাংলাদেশের বিপক্ষে এটাই সর্বনিম্ন স্কোর ভারতের মেয়েদের। যদিও এই রানই সফরকারী বোলাররা জয়ের জন্য যথেষ্ট বানিয়ে ফেলেছেন।

 

নুর মোহাম্মদ, সিএনএনবাংলা২৪