ই-পেপার | বৃহস্পতিবার , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

জাতীয় ঈদগাহে দিয়াশলাই-লাইটার না আনার আহ্বান মেয়র তাপসের

জ্যেষ্ঠ প্রতিবেদক : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে নামাজ পড়তে আসা সব মুসল্লিদের জাতীয় ঈদগাহের মাঠে দিয়াশলাই বা লাইটারজাতীয় কোনো বস্তু না আনার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মঙ্গলবার (২০ এপ্রিল) জাতীয় ঈদগাহের সার্বিক প্রস্তুতি বিষয়ে খোঁজখবর নিতে এসে এ আহ্বান জানান তিনি।

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, সম্প্রতি বিভিন্ন জায়গায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে, সেইসঙ্গে রয়েছে তীব্র তাপদাহ। তাই নিরাপত্তার স্বার্থে জাতীয় ঈদগাহ মাঠে এসে কেউ নিজের সঙ্গে কোনো ধরনের দিয়াশলাই বা লাইটার আনবেন না। সবাই এ বিষয়ে সচেতন থাকবেন। নিরাপত্তা বাহিনী সদস্যরাও এ ব্যাপারে অত্যন্ত সজাগ থাকবেন।

তিনি আরও বলেন, আমরা সবাই মিলে খুব সুন্দর একটা পরিবেশে জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করব। ঢাকাবাসীসহ সবাইকে জাতীয় ঈদগাহে আসার জন্য আবেদন জানাচ্ছি। মহিলাদের নামাজের জন্য এখানে আমাদের আলাদা ব্যবস্থা রয়েছে। মহিলাদের বের হওয়ার জন্য আলাদা গেটেরও ব্যবস্থা করা হয়েছে। নামাজ শেষে মুসল্লিরা বের হওয়ার সময় যেন কোনো হুড়াহুড়ি না হয়, সে কারণে বের হওয়ার জন্য আমরা পর্যাপ্ত পথ রেখেছি। ঝড়-বৃষ্টি হলে ভিতরে যেন পানি ঢুকতে না পারে তার জন্যও বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

জাতীয় ঈদগাহ মাঠ পরিদর্শনের সময়ের ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।