ই-পেপার | বৃহস্পতিবার , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বৃষ্টি হতে পারে কোরবানির দিন 

সিএনএনবাংলা২৪:

রাজধানীসহ সারাদেশের অনেক অঞ্চলে মঙ্গলবার ২৭ জুন সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। আকাষ মেঘলা। দেশের ১২ অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

 

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে রাস্তায় কাদাপানি জমে গেছে। বিশেষ করে কোরবানির পশুর হাটের অবস্থা নাজুক হয়ে পড়েছে। যারাই যাচ্ছেন তাদের শরিরে মেখে যাচ্ছে কাদামাটি। আর বেপারী ও স্বেচ্ছাসেবকদের কষ্ট কয়েকগুণ বেড়ে গেছে।

মঙ্গলবার সকাল থেকেই ঢাকার বিভিন্ন এলাকায় গুঁড়িগুঁড়ি বৃষ্টির কারণে ঈদের ছুটি বাড়ি পথে রওনা হওয়া লোকজনকে ভোগান্তিতে পড়তে হচ্ছে।

চলছে আষাঢ় মাস। রাজধানীসহ দেশের প্রায় সব জায়গায় গত কয়েকদিন ধরেই কম-বেশি বৃষ্টি হচ্ছে। ঈদের দিনও দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

মঙ্গলবার (২৭ জুন) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ৩ দিন বৃষ্টিপাতের প্রবণতা অব‌্যাহত থাকতে পারে।

এছাড়া বলা হয়েছে, উত্তর উড়িষ‌্যা ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি ছত্রিশগড় ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে।

আগামী ২৪ ঘণ্টার মধ‌্যে খুলনা, বরিশাল, ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

 

নুর মোহাম্মদ,সিএনএনবাংলা২৪