ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

জামিনে কারামুক্ত হলেন মাওলানা মামুনুল হক

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক। আজ শুক্রবার বেলা ১১টার দিকে তিনি কারাগার থেকে মুক্তি লাভ করেন।

কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ জেল সুপার সুব্রত কুমার বালা এই তথ্য নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উচ্চ আদালত থেকে হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক তাঁর বিরুদ্ধে করা মামলায় বিভিন্ন সময় জামিন লাভ করেন। গতকাল বৃহস্পতিবার তিনি সর্বশেষ মামলায় উচ্চ আদালত থেকে জামিন পান। এ কারণে তিনি গতকাল বৃহস্পতিবার মুক্তি পেতে পারেন এমন খবরে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারা ফটকে ভিড় করেন তাঁর হাজারো সমর্থক। তবে তিনি গতকাল রাতে মুক্তি পাননি।

কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ জেল সুপার সুব্রত কুমার বালা বলেন, মাওলানা মামুনুল হক কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে দীর্ঘ দিন ধরে বন্দী ছিলেন। তাঁর বিরুদ্ধে বিভিন্ন থানায় ৩৭টি মামলা রয়েছে। তিনি বিভিন্ন সময় এসব মামলার মধ্যে ৩৬টিতে আদালত থেকে জামিন পেয়েছেন। সর্বশেষ মামলায় তিনি বৃহস্পতিবার উচ্চ আদালত থেকে জামিন লাভ করেন। গতকাল বৃহস্পতিবার বিকেলে জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছায়।

মুক্তি পাচ্ছেন হেফাজতের মামুনুল হকমুক্তি পাচ্ছেন হেফাজতের মামুনুল হক সুব্রত কুমার বালা আরও বলেন, সব মামলার জামিনের কাগজপত্র যাচাই বাছাই করে আজ শুক্রবার সকালে মামুনুল হককে মুক্তি দেওয়া হয়।

হেফাজতে ইসলামের একটি সূত্রে জানা গেছে, কারাগার থেকে মুক্তি পাওয়ার পর হেফাজতের কেন্দ্রীয় নেতা ও গাজীপুরের কাপাসিয়ার বাসিন্দা দেওনার পীর মিজানুর রহমান চৌধুরীসহ অনেকে মামুনুল হককে ফুল দিয়ে বরণ করেন।