ই-পেপার | শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

টেকনাফ থানা পুলিশের অভিযানে দুর্ধর্ষ অপহরণকারী চক্রের সদস্য “সিরাজ” আটক।

মোঃ আলমগীর আকাশ,টেকনাফ:

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফের উপকূলীয় বাহারছড়া ইউনিয়নে অভিযান চালিয়ে দুর্ধর্ষ অপহরণকারী চক্রের সদস্য সিরাজকে গ্রেফতার করেছে পুলিশ।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ ওসমান গনি গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, (০১মে) বুধবার মধ্য রাতে ১:২৪
উখিয়া সার্কেলের নির্দেশনায় টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ ওসি মুহাম্মদ ওসমান গনীর পরিচালনায় বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জের নেতৃত্বে এসআই মোঃ দস্তগীর হোসাইন, এসআই ইসমাইল, এএসআই মাহমুদুল ও সঙ্গীয় ফোর্সসহ ধৃত আসামীর বাসায় অভিযান পরিচালনা করে একটি ওয়ান শুটার গান, ৬ রাউন্ড গুলি,০২ টি দেশীয় তৈরী রাম দা এবং ০২ টি দেশীয় তৈরী ধারালো কিরিচ উদ্ধার করেন।

ধৃত আসামী অপহরণ চক্রের একজন সক্রিয় সদস্য বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেন।এমনকি টেকনাফের বাহারছড়ার আলোচিত ডাঃ জহির উদ্দিন আরমান এবং ১০ কৃষক অপহরণ ঘটনায় নিজে জড়িত থেকে মুক্তিপণ আদায়ের জন্য ভিকটিমদের অমানুষিক নির্যাতনের এক লোমহর্ষক বর্ণনা দেন। সে দীর্ঘদিন হেলাল, মোর্শেদ ও বদরুজের নেতৃত্বে টেকনাফের বিভিন্ন এলাকা থেকে অপহরণ করে পাহাড়ে নিয়ে গিয়ে মুক্তিপণ আদায় করে বলে জানান।

ওসি আরো জানান, আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।উল্লেখ্য যে ধৃত আসামীর বিরুদ্ধে ০২ টি অপহরণ মামলা চলমান রয়েছে।

এর আগে টেকনাফে ১০ জন কৃষক (ভিকটিম) অপহরণের ঘটনায় টেকনাফ মডেল থানায় একটি নিয়মিত মামলা রুজু হয়।মামলার নং -৫৬ যার তদন্তকারী কর্মকর্তা হলেন এসআই মো. দস্তগীর হোসেন।

উল্লেখ্য যে, একই মামলায় পূর্বে তিনজন গ্রেফতার করা হয়। তিনজনই বিজ্ঞ আদালতে নিজেদের অপরাধ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেছেন।

ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদ শেষে বিজ্ঞ আদালতে প্রেরন করা হবে বলেও জানান টেকনাফ থানার অফিসার ইনচার্জ।