ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

টেকনাফে ২ বাংলাদেশি জেলেকে গুলি করে আহত করেছে মিয়ানমারের বিজিপি

মোঃ আলমগীর আকাশ,টেকনাফ প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফ নাফ নদীতে বাংলাদেশি জেলেদের লক্ষ করে এলোপাতাড়ি গুলি চালিয়েছে মিয়ানমার নৌবাহিনীর সদস্যরা। রবিববার সকালে নাফ নদীর নাইক্ষ্যংদিয়া এলাকায় এ ঘটনা ঘটে। তারা সাগরে শাহপরীর দ্বীপ মাঝেরপাড়া এলাকার ছিদ্দিকের ট্রলার নিয়ে মাছ ধরা শেষে নাফ নদ দিয়ে উপকূলে ফিরছিলেন বলে জানা যায়।

গুলিবিদ্ধরা হলো টেকনাফের শাহপরীর দ্বীপ দক্ষিণপাড়া এলাকার মোহাম্মদ ছিদ্দিকের ছেলে মোহাম্মদ ফারুক ও মাঝের ডেইল এলাকার মোহাম্মদ ইসমাইল।

ঐ ট্রলারের মাঝি মো. ইউসুফ জানান, সেন্টমার্টিন-সংলগ্ন সাগর থেকে মাছ ধরা শেষে শাহপরীর দ্বীপ ঘাটে ফেরার পথে শাহপরীর দ্বীপ নাইক্ষ্যংদিয়া অংশের মিয়ানমারের জলসীমানা দিয়ে দেশটির নৌবাহিনীর একটি যুদ্ধ জাহাজ অতিক্রম করছিল। ওই জাহাজ থেকে হঠাৎ আমাদের ট্রলার লক্ষ করে গুলি চালানো হয়। এতে আমার দু’জন জেলে গুলিবিদ্ধ হন বলে জানান মাঝি।

তিনি আরও জানান, আমরা নাফনদীর বাংলাদেশের জলসীমায় ছিলাম এবং হাত উঁচু করে বাংলাদেশী পতাকা দেখিয়ে তাদের গুলি না করতে ইশারাও করেছিলাম। তবে সেই সংকেত তারা মানেনি।

টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল কর্মকর্তা ডা. সুরাইয়া ইয়াছমিন বলেন, আহতদের মধ্যে ইসমাইল সামান্য আহত হয়েছেন। তাকে টেকনাফে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে। অপরজন ফারুকের হাত ও পায়ে তিনটি গুলি লেগেছে। তাকে আশঙ্কাজনক অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে রেফার হয়েছে।

সাবরাং ইউপির শাহপরীরদ্বীপ ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার আব্দুল মন্নান বলেন, নাফনদীর শাহপরীর দ্বীপের নাইক্ষ্যংদিয়া অংশের মিয়ানমার জলসীমায় দেশটির নৌবাহিনীর ছোঁড়া গুলিতে দুজন বাংলাদেশি জেলে আহত হয়েছেন। তারা টেকনাফ ও কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।