ই-পেপার | বুধবার , ১৭ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

লৌহজংয়ে অটো রিকশা গ্যারেজে সিধ কেটে ব্যাটারি চুরি। লক্ষাধিক টাকার ক্ষতি

আবু নাসের খান লিমন,লৌহজং,মুন্সীগঞ্জ :

 

মুন্সিগঞ্জ জেলার লৌহজং উপজেলায় একটি অটো রাখার গ্যারেজে রাতের আধারে সিধ কেটে চুরি সংঘটিত হয়েছে।বুধবার দিবাগত রাতে উপজেলার উত্তর মেদিনী মন্ডল গ্রামের মোঃ জিল্লু হাওলাদারের অটো রাখার গ্যারেজে এই চুরির ঘটনা ঘটে। এ সময় চোরেরা গ্যারেজে রাখা একটি অটো রিকশা থেকে সিধ কেটে ৪ টি নতুন ব্যাটারি নিয়ে যায়। চুরি যাওয়া ব্যাটারি ৪ টির আনুমানিক মূল্য এক লক্ষ টাকা।

 

যে অটো রিকশা থেকে ব্যাটারি চুরি হয়েছে তার মালিক হোসেন নামে এক অটো চালক। তিনি জানান, বুধবার দিনে তার অটো রিকশায় প্রতিটি ২৫ হাজার টাকা করে ৪ টি নতুন ব্যাটারি কিনে লাগানো হয়েছিলো। এর পর রাতে জিল্লু হাওলাদারের গ্যারেজে রাতে রেখে গেলাম আর বৃহস্পতিবার সকালে এসে দেখি আমার অটোরিকশা রয়েছে কিন্তু তাতে লাগানো ৪ টি ব্যাটারি নাই। পরে লোক জন এসে দেখে গ্যারেজের উত্তর পাশে পেছন দিকে টিনের বেড়ার নিচের মাটি সরানো অবস্হায় গর্ত হয়ে রয়েছে।

 

এতে সকলেই ধারনা করছে যে এই গর্ত দিয়েই কেউ ভিতরে ঢুকে ব্যাটারি গুলো এখান দিয়ে সরিয়ে নিয়েছে। উল্লেখ্য যে, এই ঘটনা যে গ্যারেজে ঘটেছে সেই জায়গাটা গ্যারেজ মালিকের নিজ বাড়ি ও তিনি সেখানেই বসবাস করেন। তার নিজেরও ৮/১০ টি অটোরিকশা এই গ্যারেজে রাখা হয়। এর আগে পর্যাশক্রমে এই গ্যারেজ মালিক জিল্লু হাওলাদারের বেশ কয়টি অটোরিকশা রাস্তা থেকে চুরি হয়েছে। সম্প্রতি চুরি যাওয়া একটি অটো রিকশা উদ্ধার হলেও রিকশাটি এখনো থানা হেফাজতে আছে।

 

গ্যারেজটির ঠিক উত্তর পাশেই মেদিনী মন্ডল সরকারী প্রাথমিক বিদ্যালয় ও মেদিনী মন্ডল আনোয়ার চৌধুরী উচ্চ বিদ্যালয় এবং পূর্ব পাশেই মেদিনী মন্ডল গার্লস কলেজ অবস্হিত। পদ্মা সেতু উত্তর থানার এএসআই মোঃ আনিস ঘটনা স্হল পরিদর্শন করেছেন। স্হানীয় একজন দোকানদার নাম প্রকাশ না করার শর্তে জানান, এই প্রতিষ্ঠান গুলোর আশে পাশে প্রায় সময়ই দেখা যায় সন্ধার পর থেকে গভীর রাত পর্যন্ত উঠতি বয়সের বিভিন্ন বখাটে ছেলেদের আনাগোনা, চলাফেরা ও আড্ডা রয়েছে। কেউ কেউ আবার কিশোর গ্যাংয়ের সাথে জরিত রয়েছে। কেউ বিভিন্ন মাদক ব্যাবসার সাথেও জড়িত। তাদের কিছু বলতে গেলে তারা মানুষকে অপমান অপদস্ত করে।

 

এছারাও মেদিনী মন্ডল গার্লস কলেজটি প্রায় পরিত্যাক্ত অবস্হায় থাকাতে এর ভিতরে ঢুকে এলাকার কিছু বখাটে বহিরাগতদের নিয়ে মাদক সেবন সহ অসামাজিক কাজ করে। শুধু তাই নয় স্কুলে আসা যাওয়ার পথে এ সকল বখাটেরা ছাত্রীদেরকে উত্তোক্ত করা থেকেও বাদ থাকে না। অটোরিকশা গ্যারেজ মালিক ঝিলু হাওলাদার জানান, এই চুরির ব্যাপারে পদ্মা সেতু উত্তর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।