ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ময়মনসিংহ সদর উপজেলা বাসীর কাছে প্রশংসিত এসিল্যান্ড : উজ্জ্বল হোসেন

মাহমুদুল্লাহ রিয়াদ ময়মনসিংহ:

নিজের অদম্য মনোবলকে সম্বল করে চরম প্রতিকূলতাকে জয় করে হয়েছেন সফল,যোগ্য, দক্ষ,উজ্জ্বল ও সৎ, নিরপেক্ষ,সংযমী, বিনয়ী এবং জনবান্ধব সহকারী কমিশনার (ভূমি) এসিল্যান্ড মোঃ উজ্জ্বল হোসেন। ময়মনসিংহ সদর উপজেলার মানুষকে সেবা দিয়ে সর্বস্তরের মানুষের কাছে প্রশংসিত তিনি। জনসেবার জন্য জনবান্ধব গড়তে অবিরাম গতিতে তার উদ্যম উৎসাহে এগিয়ে চলছে ময়মনসিংহের ভূমি অফিস গুলো।

 

২০২৩ সালে তিনি যোগদান করে সুনামের সাথে দায়িত্ব পালন করে অনিয়ম-দুর্নীতির আঁধার কেটে আলোর মিছিলে উজ্জ্বল হোসেন। উল্লেখ্য, ও নিষ্ঠার সঙ্গে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন তিনি।

 

বর্তমানে ঘুষ দুর্নীতিমুক্ত করার জন্য সকল ইউনিয়ন ভূমি কর্মকর্তাগণকে (এসিল্যান্ড) উজ্জ্বল হোসেন তিনি সংশ্লিষ্টদের আহবান জানিয়ে বলেন, আপনারা এমন কোন দুর্নীতিতে জড়াবেন না ।

 

সুদর্শন ও স্পষ্টবাদী সহকারী কমিশনার (ভূমি) ইতোমধ্যেই কথা ও কাজে সকল মহলের দৃষ্টি আকর্ষণ করেছেন, প্রশংসাপ্রাপ্ত হয়েছেন। তার মহৎকর্ম ও মানসিকতা প্রশংসনীয় ময়মনসিংহ সদর উপজেলা বাসীর মুখে মুখে। কর্মকান্ডের দক্ষতার সাথে সম্পাদনের মাধ্যমে প্রশংসনীয় ভূমিকা পালন করছেন এসিল্যান্ড মো. উজ্জ্বল হোসেন।

 

সৌহার্দ্য, সম্প্রীতি, শ্রদ্ধাবোধ এবং সমন্বয় নিশ্চিত করেছেন তিনি। ভূমি সমস্যা, সম্ভাবনা, বিষয়নিয়ে সকল স্তরের শ্রেণিপেশার মানুষের পরামর্শ নেন উজ্জ্বল হোসেন । তার বিষয়ে কারো কাছে জানতে চাইলেই বলেন উজ্জ্বল হোসেন স্যারের মত ভাল, নম্র ভদ্র, বিনয়ী, নির্ভীক, সৎ মানুষ এ জেলায় কখনো দেখিনি।

 

তাকে নিয়ে ময়মনসিংহ সদরে সমালোচনা নেই আছে প্রশংসা আর প্রশংসা। মানুষের এই দোয়া ও ভালোবাসা দেখে উজ্জ্বল হোসেন নিজেই হতবাক। সহকারী কমিশনের (ভূমি) কাজের প্রশংসায় মুখরিত হয়ে উঠেছে ময়মনসিংহবাসী। সততা,দক্ষতা ও আন্তরিকতার জন্যই এটা সম্ভব হয়েছে বলে সংশ্লিষ্টরা মনে করেন।

 

জনসেবার দৃষ্টান্ত তৈরি করে সামনে এগিয়ে চলছেন। তবে তার দৃঢ় সিদ্ধান্তের কারণে কেউ অখুশি হলেও নৈতিক অবস্থান থেকে পিছপা হননি এসিল্যান্ড মো. উজ্জ্বল হোসেন।