ই-পেপার | শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

স্মার্ট ট‍্যুরিজম করতে কক্সবাজারের পর্যটন শিল্পকে আরো সাজাতে হবে

রিপোর্ট: নুর মোহাম্মদ,কক্সবাজার

 

কক্সবাজারে সাউথ এশিয়ান স‍্যোশাল কালচারাল কাউন্সিল ও সাউথ এশিয়া বিজনেস পার্টনারশিপের আয়োজনে পর্যটন শিল্পের উন্নয়নে আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

 

এতে সভাপতিত্ব করেন হোটেল সী ওয়ার্ল্ড ও বাশার গ্রুপের চেয়ারম্যান এন্ড সিইও, দেশবরেণ্য শিল্পোদ্যোক্তা আলহাজ্ব আবুল বাশার আবু।

কক্সবাজার সাগরতীরের তারকা হোটেল সি ওয়ার্ল্ডের সম্মেলন কক্ষে শুক্রবার আয়োজিত জমকালো এই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পিরজাদা শহিদুল হারুন।

 

বিশেষ অতিথি ছিলেন সাবেক সচিব ও বাংলাদেশ হাই-টেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক ডা. বিকর্ণ কুমার ঘোষ, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ- বিআরটিএ-এর পরিচালক, যুগ্ম সচিব (অডিট ও আইন), মোহাম্মদ কামরুল ইসলাম চৌধুরী, শিক্ষাবিদ ও কলামিস্ট ডাঃ মোহাম্মদ মাসুম চৌধুরী, মাই টিভির চট্টগ্রাম ব‍্যুরো প্রধান আলহাজ্ব নুরুল কবির, কক্সবাজার জেলা প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি ফরিদুল আলম শাহীন।

 

স্বাগত বক্তব্য রাখেন অগ্রগামী গ্রুপের পরিচালক এম গোলাম ফারুক মজনু, সাউথ এশিয়ান স‍্যোশাল কালচারাল কাউন্সিলের মহাসচিব এম এইচ আরমান চৌধুরী।

উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ও সিএনএন বাংলা২৪ সম্পাদক তৌহিদ বেলাল, রামুর গর্জনিয়া ইউপি’র চেয়ারম্যান বাবুল চৌধুরী।

 

কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন। সমগ্র অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন এসএ টিভির সিনিয়র সংবাদ পাঠিকা রূপা নূর।

 

আলোচনা সভার পর গুণীজন সংবর্ধনা, পুরস্কার বিতরণী ও মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান চলে।

 

অনুষ্ঠানে বক্তারা বলেন, সরকার পর্যটন শিল্পের যথাযথ গুরুত্ব অনুধাবন করে অনেক উন্নয়ন করেছে। পর্যটনের প্রয়োজনীয় সবকিছু আমাদের দেশে আছে। কক্সবাজার বিশ্বের সবচেয়ে বড় সৈকত। পর্যটন সম্প্রসারণে প্রয়োজনীয় অবকাঠামো উন্নয়ন, সেবার মান উন্নতকরণ, নিরাপত্তা বাড়ানো, আচরণ ও মানসিকতার পরিবর্তন হতে হবে। তবেই একটি স্মার্ট ট‍্যুরিজম হবে। তাই কক্সবাজারের পর্যটন শিল্পকে আরো বেশি করে সাজাতে হবে।