ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সরকার জগদ্দল পাথরের ন্যায় চেপে বসেছে: ফয়জুল করীম

নিজস্ব প্রতিবেদক , ঢাকা :
ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেছেন, বর্তমান সরকার আমাদের ওপর জগদ্দল পাথরের মতো চেপে বসেছে। একতরফা প্রহসনের নির্বাচনের নামে জাতির সঙ্গে গাদ্দারি করে, তড়িঘড়ি মন্ত্রিসভা গঠন ও শপথ করিয়ে নিজেদের অবৈধ ক্ষমতাকে পাকাপোক্ত করেছে। মন্ত্রিসভায় এমন একজন ব্যক্তিকে দায়িত্ব দিয়েছে, যিনি নিজেকে ভারতের এবং জয়শ্রীরামের একনিষ্ঠ ভক্ত দাবি করে থাকেন।

রাজধানীর পল্টনের আইএবি মিলনায়তনে মঙ্গলবার জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের নগর ওলামা সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

দলটির সিনিয়র সহ সভাপতি মাওলানা গাজী আতাউর রহমান বলেন, প্রহসনের নির্বাচনের মাধ্যমে সরকার দেশে একদলীয় বাকশাল প্রতিষ্ঠা করেছে। শিক্ষাব্যবস্থাকে ধ্বংসের জন্য এমন একজনকে শিক্ষামন্ত্রী করা হয়েছে, সেজন্য দেশের ৯২ ভাগ মুসলমান শিক্ষা নিয়ে শঙ্কিত।

সভাপতির বক্তৃতায় মাওলানা ইউনুছ ঢালী বলেন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব হুমকির মুখে। কোনো প্রার্থী যখন বলেন, ‘আমি ভারতের প্রার্থী, তখন আমাদেরকে শঙ্কিত করে তুলে। তিনি বলেন, স্বাধীনতার অতন্ত্র প্রহরী ওলামায়ে কেরামকে জেগে উঠতে হবে।’

এসময় বক্তৃতা করেন মাদানীনগর মাদ্রাসার মুফতি আল্লামা ওমর ফারুক সন্দ্বিপী, যাত্রাবাড়ী বড় মাদ্রাসার শিক্ষা সচিব মুফতি মোফাজ্জল হোসাইন, রেজাউল করিম আবরার, হেমায়েতুল্লাহ কাসেমী, কেফায়েতুল্লাহ কাশফী প্রমুখ।