ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সিরাজদিখানায় ভোক্তা অধিকারের অভিযান ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জের সিরাজদিখানে পবিত্র রমজান উপলক্ষে সুষ্ঠু বাজার ব্যবস্থাপনা,বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ নিরবচ্ছিন্ন রাখা, কৃত্রিম সংকট রোধ ও পণ্যমূল্য স্বাভাবিক রাখতে বাজার মনিটরিং কার্যক্রম জোর দারকরণ ভোক্তা অধিকারের অভিযানে ৫ প্রতিষ্ঠান জরিমানা করা হয়েছে। মঙ্গলবার ৪ এপ্রিল দুপুর ১২টায় সিরাজদিখান উপজেলার সিরাজদিখান বাজারে এই অভিযান পরিচালনা করা হয়

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মুন্সিগঞ্জ জেলার সহকারী পরিচালক জনাব মো. আব্দুস সালাম।

এ সময় এলপিজি গ্যাস সিলিন্ডার এর মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারায় দোকান দুটি ২ হাজার টাকা করে ৪ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়া মিলন স্টোর ও মফিজ ফল ভান্ডার কে এই অপরাধে আরো ৪হাজার টাকা জরিমানা করা হয়। চিনি নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূ্ল্যে বিক্রয় করা অপরাধে ৪০ ধারায় মধু পাল স্টোরকে ১৫০০টাকা জরিমানা করা হয়। মোট ৫টি প্রতিষ্ঠানকে ৯ হাজার ৫০০টাকা জরিমানা করা হয়।

ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মুন্সিগঞ্জ জেলার সহকারী পরিচালক জনাব মো. আব্দুস সালাম জানান, মুদি দোকান, মুরগীর দোকান, কাঁচা বাজার, মাংসের দোকান, ফলের দোকান, হোটেল রেস্তোরাঁ, গ্যাস সিলিন্ডারের দোকান সহ সকল ব্যবসায়ীদের বাজার মনিটরিং অব্যাহত থাকবে ।