ই-পেপার | শনিবার , ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

‘ডামি সরকারের হাতে ইসলামী শিক্ষা-সংস্কৃতি অনিরাপদ’

জ্যেষ্ঠ প্রতিবেদক, ঢাকা :

ডামি নির্বাচন ও ডামি সরকারের হাতে দেশের ইসলামী শিক্ষা ও সংস্কৃতি নিরাপদ নয় বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই।

তিনি বলেছেন, দেশের শিক্ষা ও সংস্কৃতিকে ধ্বংসের ভয়াবহ ষড়যন্ত্র চলছে। নতুন শিক্ষা কারিকুলাম থেকে কৌশলে ইসলাম ও ইসলামী সংস্কৃতি বিদায় করে দেওয়া হয়েছে। ষষ্ঠ শ্রেণিতে যৌন শিক্ষার নামে কোমলমতি শিশুদের ধ্বংসের পাঁয়তারা হচ্ছে।

রোববার (১৪ জানুয়ারি) বিকেলে পল্টনে আইএবি মিলনায়তনে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর পূর্বের জামিয়া নগর শাখা আয়োজিত নবীন আলেম সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ষষ্ঠ শ্রেণি থেকেই ডিভাইস ব্যবহারের জন্য উদ্বুদ্ধ করে ছাত্র-ছাত্রীদের ডিভাইসমুখী করে দিয়ে মেধাশূন্যের ষড়যন্ত্র পাকাপোক্তভাবে করা হয়েছে। নতুন শিক্ষা কারিকুলামের মাধ্যমে মেধাহীন ও ইসলাম শূন্য জাতি সৃষ্টি হবে। দেশের আর্থসামাজিক প্রেক্ষাপটে নতুন শিক্ষা কারিকুলাম সম্পূর্ণ অনুপযুক্ত। ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষা করতে হলে এটি বাতিলের কোনো বিকল্প নেই।

মুফতী ফয়জুল করীম বলেন, রিজার্ভ শূন্যের কোঠায় চলে এসেছে। অর্থনৈতিকভাবে দেশ দেউলিয়ার পথে। ৭ জানুয়ারি প্রহসনমূলক নির্বাচন দেশকে অভ্যন্তরীণ ও বৈশ্বিক রাজনীতিতে দীর্ঘস্থায়ী সংকটে ফেলে দিয়েছে। ডামি নির্বাচনের মাধ্যমে ‘ডামি সরকার’ গঠন করে সরকার দেশকে একদলীয় বাকশালের পথে নিয়ে যাচ্ছে। এখন সরকারের উচিত হবে দেশকে আরও ভয়াবহ সংকটে ঠেলে না দিয়ে পদত্যাগ করে সমাধানের পথে আসা।

সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম। প্রধান বক্তা ছিলেন ইসলামী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহ-সভাপতি ছাত্রনেতা নুরুল বশর আজিজী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের ঢাকা মহানগর পূর্ব সভাপতি ছাত্রনেতা ইউসুফ পিয়াস, এম.এইচ মোস্তফা, রফিকুল ইসলাম, শাওন সাব্বির, নোমান, তানভীর হোসাইন ও ইউসুফ আহমদ।