ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মেকআপের মাধ্যমে কীভাবে লুকিয়ে ফেলতে পারেন মুখের মেদ

লাইফস্টাইল ডেস্ক :
সাজ যতই ভালো হোক না কেন মুখে মেদ জমলে কিন্তু চেহারায় বয়সের ছাপ স্পষ্ট দেখায়। তা হলে কীভাবে ‘ডবল চিন’ ঢাকবেন ভাবছেন। মেকআপের সঠিক কায়দা জানলেই লুকিয়ে ফেলতে পারেন মুখের মেদ। তাহলে জেনে নেওয়া যাক কীভাবে মেকআপ করবেন।
১. ঠোঁটের মেকআপ ভালো হলে তা সবার নজর ঘুরিয়ে দেওয়ার জন্য যথেষ্ট। ‘ডবল চিন’ ঢাকতে হলে গাঢ় রঙের লিপস্টিক পরুন। লিপলাইনার দিয়ে আগে সুন্দর করে ঠোঁটের আকৃতি স্পষ্ট করুন। তারপর গাঢ় রঙের লিপস্টিক দিয়ে বাকিটা ভরাট করুন।

২. ‘ডাবল চিন’ ঢাকতে চোখের সাজের ওপর বেশি করে নজর দিন। ‘স্মোকি আই’ করলে সবার নজর সেই দিকেই পড়বে। সেই সঙ্গে পোশাকের সঙ্গে মানানসই ব্লাশ গালে বুলিয়ে নিতে পারেন। চোয়ালের দিকে ভালো করে কনট্যুরিং করতে হবে। কনট্যুরের স্ট্রোক ঠিক কোথায় পড়লে মুখ লম্বাটে দেখাবে সেটা ভালো করে জেনে নিয়ে তারপর কনট্যুর করুন।

৩. চোয়ালের হাড় বেশি করে হাইলাইট করুন। নিমেষে গোল মুখকে পানপাতার আকৃতি দিতে, বেশি লম্বা মুখকে ডিম্বাকৃতি দেখাতে এ পন্থার ওপর ভরসা করতে পারেন। মেকআপ করার সময় মুখ, গলা, কলার বোনের ওপর নজর দিন। কপাল-নাকের টি-জোন, চোয়ালের হাড়, কলার বোনে কনসিলার দিতে ভুলবেন না। সব শেষে গলার অংশে হালকা ব্রোঞ্জার অবশ্যই ব্যবহার করুন।