ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সাতকানিয়ায় নদভীর প্রচারণায় হামলার অভিযোগ

আব্দুল ওয়াহাব,সাতকানিয়া
চট্টগ্রামের সাতকানিয়ায় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও সংসদ সদস্য (এমপি) প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভীর প্রচারণায় হামলার অভিযোগ উঠেছে। অভিযোগসূত্র বলছে, আজ বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাত ৮টার দিকে উপজেলার চরচী ইউনিয়নের দক্ষিণ চরতী এলাকায় এই হামলা হয়। দাবি করা হয়েছে, এই ঘটনায় নদভীর শ্যালক ও চরচী ইউপি চেয়ারম্যান রুহুল্লা চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নানসহ অন্তত ১০ জন আহত হয়েছে।

হামলার জন্য স্বতন্ত্র প্রার্থী এম এ মোতালেব সিআইপি সমর্থকদের দায়ী করছেন আহতরা। তবে, বিষয়টি অস্বীকার করেছেন এম এ মোতালেবের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়কারী।

অভিযোগে বলা হয়, আজ রাত আনুমানিক ৮টার দিকে দক্ষিণ চরতী এলাকায় নৌকার সমর্থনে একটি সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে ৪০ থেকে ৫০ জনের এক দল লোক লাঠি নিয়ে সভায় আগত লোকজনের ওপর হামলা করে। এতে অন্তত ১০ জন আহত হয়। আহতদের উদ্ধার করে সাতকানিয়া স্বাস্থ্য কমপক্ষে চিকিৎসা দেওয়া হয়েছে। ওই সময় ঘটনাস্থলে এমপি নদভীর স্ত্রী রিজিয়া রেজা চৌধুরী থাকলেও তার কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

অভিযোগের বিষয়ে এম এ মোতালেবের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়কারী ডা. আ ম ম মিনহাজুর রহমান বলেন, ‘আমরা সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন চাই। হামলার সঙ্গে আমাদের কোনো কর্মী-সমর্থক জড়িত নয়।’

এ বিষয়ে সাতকানিয়া থানার উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ নাঈম উদ্দীন বলেন, ‘চরতীতে একটি হামলার ঘটনা শুনেছি। খবর পেয়ে সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান ও সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রিটন সরকার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।’