ই-পেপার | শনিবার , ৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

আচরণবিধি লঙ্ঘন সশরীরে জবাব দিলেন হুইপ সামশুল হক

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি:
চট্টগ্রাম-১২ পটিয়া আসনে নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে সশরীরে হাজির হয়ে কারণ দর্শানোর নোটিশের জবাব দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) চট্টগ্রাম-১২ পটিয়া আসনের নির্বাচনী অনুসন্ধানকমিটির প্রধান সিনিয়র সহকারী জজ শেখ মো. মহিবুল্লাহর কাছে আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে লিখিত ব্যাখ্যা দেন তিনি।

এর আগে গত ৩০ নভেম্বর জাতীয় পতাকাবাহী গাড়ি ও পুলিশ প্রটোকল নিয়ে মনোনয়নপত্র জমা দেন হুইপ সামশুল হক চৌধুরী। এ কারণে নির্বাচনী অনুসন্ধান কমিটি তাকে ব্যাখ্যা দিতে বলেন।

পরে হুইপ সামশুল হক চৌধুরী সাংবাদিকদের বলেন, আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। মনোনয়ন জমা দেওয়ার পর থেকে আচরণবিধি মেনে চলছি। এ বিষয়ে লিখিত ব্যাখ্যাও দিয়েছি। অগামীতেও আইনের প্রতি শ্রদ্ধা রেখে কাজ করব। তিনি আরোও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী চায় অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহনমুলক নির্বাচন। মানুষ স্বতস্ফুর্ত ভোট দিবে। যার ভোট সে দিবে যাকে ইচ্ছে তাকে দিবে। সেটি বাস্তবায়নে কাজ করছি।

সিনিয়র সহকারী জজ আদালতের বেঞ্চ সহকারী অনি গুপ্ত বলেন, আচরণবিধি লঙ্ঘনের ঘটনায় নির্বাচনী অনুসন্ধান কমিটির পক্ষ থেকে হুইপ সামশুল হক চৌধুরীকে আদালতে ব্যাখ্যা দিতে বলা হয়েছিল। তার প্রেক্ষিতে তিনি সশরীরের এসে লিখিত ব্যাখ্যা দেন। লিখিত ব্যাখ্যায় ভুল স্বীকার করে ভবিষ্যতে নির্বাচনী আচরণ বিধি যাতে আর লঙ্ঘন না হয় সে বিষয়ে সতর্ক থাকবেন বলে জানান তিনি।