ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বগুড়ায় গরু মেলা; আকর্ষণ হিসেবে থাকছে গরুর ‘র‍্যাম্প শো’

নিজস্ব প্রতিনিধি, বগুড়া :

আগামী ৮ ও ৯ ডিসেম্বর বগুড়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বিডিএফএ উত্তরবঙ্গ গরু মেলা’। এ মেলার আয়োজন করছে বাংলাদেশ ডেইরি ফারমার্স অ্যাসোসিয়েশন (বিডিএফএ)। এ মেলা বগুড়ার টিএমএসএস বিনোদন পার্কে অনুষ্ঠিত হবে। তবে মেলার প্রধান আকর্ষণ হিসেবে থাকছে গরুর ‘র‍্যাম্প শো’।

আগামী শুক্রবার মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম ব্যতিক্রমধর্মী এ মেলার উদ্বোধন করবেন।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বগুড়া ভান্ডার অ্যাগ্রো ফার্মের স্বত্বাধিকারী ও উত্তরবঙ্গ গরু মেলার প্রধান সমন্বয়ক তৌহিদ পারভেজ ওরফে বিপ্লব।

তৌহিদ পারভেজ বলেন, ব্যতিক্রমী এ মেলায় কয়েক শ খামারি তাঁদের সেরা গরু (গাভি ও ষাঁড়) তুলবেন। মেলায় নানা জাতের পোষা প্রাণী ও পাখি উঠবে। মেলায় দেড় শতাধিক স্টল থাকবে। বাংলাদেশের সেরা গরু, ছাগল, গয়াল, মহিষ, ঘোড়া, ভেড়া, দুম্বাসহ নানা পশু মেলায় উঠবে। এ ছাড়া মেলায় ২৫০ জনের মতো খামারি থাকবেন। সেই সঙ্গে মেলার মূল আকর্ষণ হিসেবে গরুর র‍্যাম্প শো অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, মেলায় বিভিন্ন ক্যাটাগরিতে ৭২টি পুরস্কার দেওয়া হবে। এই মেলা প্রান্তিক খামারিদের জন্য একটি বড় সুযোগ। এখানে তাঁরা পালন করা প্রতিটি গরু ভালো দামে দেশের স্বনামধন্য খামারিদের কাছে বিক্রি করতে পারবেন। এটি সব খামারির মিলনমেলায় পরিণত হবে। পাশাপাশি সবার মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক স্থাপিত হবে।