ই-পেপার | শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আরব আমিরাতে ‘জামেয়া পটিয়া’র প্রাক্তন ছাত্রদের মিলনমেলা

মীর কামাল, সংযুক্ত আরব আমিরাত :

 

সংযুক্ত আরব আমিরাতের স্বাধীনতা দিবস উপলক্ষে ২ ডিসেম্বর জামেয়া ইসলামিয়া পটিয়ার প্রবাসী প্রাক্তন ছাত্রদের মিলনমেলা ও আনন্দ উৎসব আজমান শহরের আম্মার রোডের বালুময় উটপার্কে অনুষ্ঠিত হয়।

 

আনন্দ উৎসবে উদ্বোধনী বক্তব্য রাখেন- হাফেজ বেলাল উদ্দিন। জামেয়ার বর্তমান পরিস্থিতির উপর বক্তব্য রাখেন- মওলানা জহির, মওলানা সৈয়দ উল্লাহ, মওলানা হাফেজ শোয়াইব, মাওলানা মোসলেহ উদ্দিন, মাওলানা মিজানুর রহমান, মাওলানা লোকমান হাকিম, মাওলানা হাফেজ নুর হোছাইন, মাওলানা ইউনুস আনোয়ার, মাওলানা নজির আহমদ।

 

আবুধাবী, সারজা, রাইসুলখিমা থেকে আগত বিপুল সংখ্যক জামেয়ার নবীন-প্রবীণ প্রাক্তন ছাত্রদের উপস্থিতিতে মওলানা নজির আহমদের পরিচালনায় অনুষ্ঠিত আনন্দ উৎসবে বক্তব্য, স্মৃতিচারণ, আড্ডা, তারানা, নাতের সুললিত কন্ঠের মুর্ছনায় আনন্দঘন উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়।

 

প্রাক্তন ছাত্রদের বক্তব্যে জামেয়ার বর্তমান অচলাবস্থার জন্য ছাত্র নামক সন্ত্রাসী ও মুখোশধারী পৃষ্টপোষকদের দায়ী করা হয়। গেল ২৮ অক্টোবরে জামেয়ায় ভাঙচুর, পরিচালক ও তাঁর পরিবারের সদস্যদের উপর বর্বরতম হামলার নায়ক ও উস্কানীদাতাদেরকে দৃষ্টান্তমূলক শাস্তি এবং তদন্তপূর্বক দোষী ব্যক্তিদের আইনের আওতায় এনে বিচারের দাবী করা হয়।

 

এছাড়া সম্পূর্ণ অবৈধভাবে গঠিত তথাকথিত মজলিসে এদারীকে কোন রকম সাহায্য-সহযোগিতা না করার জন্য পৃথিবীর দেশে দেশে অবস্থানরত আবনায়ে জামেয়ার প্রবাসী সদস্যদের প্রতি আহবান জানানো হয়।

 

সভায় দেশের সর্বজন শ্রদ্ধাভাজন ওলামা-মশায়েখদেরকে জামেয়ার সমস্যা সমাধানে জরুরী ভিত্তিতে এগিয়ে আসার বিনীত অনুরোধ জানানো হয়। সম্প্রতি ইত্তেহাদুল মদারিসের (কওমী মাদ্রাসা শিক্ষাবোর্ড) গৃহীত সিদ্ধান্তকে স্বাগত জানানো হয়।

 

জামেয়ার প্রবীণ কৃতি ফাজেল সর্বজন শ্রদ্ধেয় মওলানা মীর কামাল ও মওলানা নুরুল কবির বিন আবদু শুকুরের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠিত জামেয়ার মিলনমেলা ও আনন্দ উৎসবে আগত ফাজেলানে জামেয়ার সদস্যদের জন্য প্রীতিভোজ, মেজবানী ও বারবিকিউ ব্যবস্থা করা হয়। বৈচিত্র্যময়, বর্ণাঢ্য ওই আনন্দ উৎসব মধ্যরাত পর্যন্ত চলে