ই-পেপার | বুধবার , ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

লেবানন সীমান্তে আবার ইসরাইল-হিজবুল্লাহ সংঘাত, নিহত ৩

আন্তজার্তিক ডেস্ক :

হামাস ও ইসরাইলের সমঝোতায় টানা ছয়দিনের যুদ্ধবিরতির পর লেবানন সীমান্তে আবারও হামলা শুরু করেছে ইসরাইল। শুক্রবার রাতে লেবাননের দক্ষিণাঞ্চলের সীমান্ত এলাকায় হিজবুল্লার সঙ্গে ইসরাইলি সেনাদের সংঘর্ষে অন্তত তিনজন নিহত হয়েছেন বলে জানিয়েছে লেবাননের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম। এ খবর নিশ্চিত করেছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

লেবাননের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের দেওয়া তথ্য অনুযায়ী, ইসরাইলের গোলাবর্ষণে সীমান্ত সংলগ্ন হোউলা শহরে দুজন এবং জেববায়ান গ্রামে একজন নিহত হয়েছেন। হোউলায় দুজন মা–ছেলে নিহত হয়েছেন যেখানে মায়ের বয়স ৩৫ বছর। তারা দুজনই বেসামরিক নাগরিক। আর জেববায়ানে নিহত ব্যক্তি হিজবুল্লাহর সদস্য। এই জেরে হিজবুল্লাহ’র দাবি হামলায় নিহত তিনজনের মধ্যে একজন তাদের সদস্য।

হিজবুল্লাহ হামাসের ঘনিষ্ঠ মিত্র হিসেবে পরিচিত। পশ্চিমাদের অভিযোগ, ইরান এ সংগঠনকে সহায়তা দিয়ে থাকে। হিজবুল্লাহ জানিয়েছে, গাজার ফিলিস্তিনিদের সমর্থনে তারা ইসরাইলের বেশ কয়েকটি ঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়েছে।

অন্যদিকে ইসরাইলের সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হচ্ছে, লেবাননের আক্রমণের পর পালটা হামলা চালিয়েছে তারা। আকাশ প্রতিরক্ষার মাধ্যমে লেবাননের দুটি রকেটও প্রতিহত করা হয়েছে।