ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নির্বাচন কারো জন্য অপেক্ষা করবেনা : ইসি আনিছুর

কক্সবাজার অফিস :

কক্সবাজার জেলা প্রশাসকের সম্মেলন কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রেখেছেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শাহীন ইমরান।

মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের সাথে এক প্রেস ব্রিফিংয়ে নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেছেন, বিএনপি যদিও নির্বাচনে আসে, তাহলে নির্বাচনের তফসিল পরিবর্তনের বিষয়টি বিবেচনা করার সুযোগ রয়েছে।

নির্বাচন কমিশনের তালিকাভুক্ত ৪৪টি রাজনৈতিক দল রয়েছে জানিয়ে আনিছুর রহমান আরও বলেন ‘শতভাগ দল কখনোই নির্বাচনে আসেনি এবং অংশ নেয়নি, যখন অধিকাংশ দল নির্বাচন করে তখন নির্বাচনের একটা আমেজ চলে আসে। আমরা দায়িত্ব গ্রহণের পর থেকে বরাবরই আহ্বান জানাচ্ছি আমাদের সঙ্গে যারা রেজিস্টার্ড আছে, ৪৪টি দল, তারা সবাই অংশগ্রহণ করুক। এটাই আমরা চাই।’

বিএনপি নির্বাচনে না এলে এর প্রভাব পড়ার কোনো আশঙ্কা আছে কি না, এমন প্রশ্নে এই নির্বাচন কমিশনার বলেন, ‘গণমাধ্যমে আসা তথ্য অনুযায়ী, ৭০ ভাগ দল নির্বাচনে অংশগ্রহণের কথা উঠছে। ৭০ ভাগ যদি হয়ে থাকে, যদিও নির্বাচন কমিশন কত ভাগ, সেটি বিশ্লেষণ করেনি, যদি ৭০ ভাগই অংশ নিয়ে থাকে, তবে নির্বাচনে প্রভাব পড়ার কোনো কারণ নেই।

তিনি আরো বলেন, কেউ ভোটারদের ভয়ভীতি দেখালে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।
নির্বাচন কারও জন্য অপেক্ষা করবে না মন্তব্য করে আনিছুর বলেন, ‘নির্বাচন হয়ে যাবে। সাংবিধানিক বাধ্যবাধকতার জন্য নির্বাচন করতে হবে, না হয় সাংবিধানিক শূন্যতা সৃষ্টি হবে। নিশ্চয়ই এটা কারও কাম্য নয় নির্বাচন অনুষ্ঠান না করা, এটা কোনোমতেই কাম্য হতে পারে না।