ই-পেপার | সোমবার , ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ডা. আফসারুল আমীনের মৃত্যুতে শিক্ষা উপমন্ত্রীর শোক

নিজস্ব প্রতিবেদক,সিএনএন বাংলা২৪

চট্টগ্রাম-১০ ( ডবলমুরিং-হালিশহর-খুলশী-কাতালগঞ্জ) আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা ডা. আফছারুল আমীনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শোকবার্তা ব্যারিস্টার নওফেল বলেন, আফছারুল আমীন দুঃসময়ে সকল আন্দোলন-সংগ্রামের অগ্রসেনানী ছিলেন। প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রণালয়ে মন্ত্রীর দায়িত্ব পালনকালীন তিনি প্রাথমিক শিক্ষা ব্যবস্থার ব্যাপক পরিবর্তন এনেছেন। তার মৃত্যুতে আমরা দলের একজন পরীক্ষিত নেতাকে হারালাম।

শিক্ষা উপমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান।

শুক্রবার (২ জুন) বিকেল ৪টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে মৃত্যুবরণ করেন ডা. আফছারুল আমীন। দীর্ঘদিন ধরে তিনি ফুসফুস ক্যান্সারে আক্রান্ত ছিলেন। শুক্রবার সকালে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। বিকেলে তিনি মারা যান।

ডা. আফছারুল আমীন শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বর্তমান সভাপতি। মৃত্যুর আগ পর্যন্ত তিনি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন। তিনি চট্টগ্রাম-১০ আসন থেকে ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে মোট তিনবার নৌকা প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হন এবং সরকারের নৌপরিবহন ও পরে প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রীর দায়িত্বে ছিলেন।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪