ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

টাকা চুরি করে দুই বান্ধবী নিয়ে কক্সবাজারে পঞ্চম শ্রেণির ছাত্র

কক্সবাজার অফিস :

পরিবারের প্রায় ২৮ হাজার টাকা চুরি করে কাউকে না জানিয়েই কক্সবাজারে সমুদ্র দেখতে আসে তিন বন্ধু। পরে পরিবারের পক্ষ থেকে পুলিশের কাছে নিখোঁজ ডায়েরি করা হলে পুলিশ তাদের উদ্ধার করে। উদ্ধার তিনজনের মধ্যে একজন ছাত্র ও বাকি দুজন ছাত্রী। তারা সবাই পঞ্চম শ্রেনীতে পড়াশোনা করে। অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের পরিচয় প্রকাশ করা হলো না।কুড়িগ্রাম ভূরুঙ্গামারী থানার ওসি রুহুল আমিন এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ১৬ নভেম্বর একই বিদ্যালয়ের ৫ম শ্রেনীতে পড়া ওই তিনজন একসঙ্গে নিখোঁজ হলে পরিবারের লোকজন ভূরুঙ্গামারী থানায় তিনটি আলাদা সাধারণ ডায়েরি (জিডি) করেন। জিডির প্রেক্ষিতে ভূরুঙ্গামারী থানা পুলিশ অনুসন্ধান কার্যক্রম শুরু করে। তাদের আত্মীয়-স্বজনসহ বিভিন্ন জায়গায় অনুসন্ধান চালিয়েও তাদের খোঁজ না মেলায় পরে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে কক্সবাজার শহরের ডলফিন মোড় এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধারের পর একমাত্র ছেলে শিক্ষার্থী পুলিশকে জানায়, এক সহপাঠি বান্ধবী তাকে কক্সবাজার সমুদ্র সৈকতে যাওয়ার দীর্ঘদীনের শখের কথা জানায় এবং বয়স কম হওয়ায় সেখানে যেতে না পারার কথাও বলে তাকে। পরবর্তীতে সে ও ওই বান্ধবী এবং তাদের আরও এক সহপাঠি মিলে পরিকল্পনা করে পরিবারের কাউকে না জানিয়ে প্রায় ২৮ হাজার টাকা চুরি করে কক্সবাজার চলে যায়।

ওসি রুহুল আমিন বলেন, ‘তাদের উদ্ধার করে থানায় নিয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তার উপস্থিতে নারী ও শিশু অফিসারের সহায়তায় নিজ নিজ অভিভাবকের জিম্মায় দেয়া হয়েছে।’